'নো নিডল পলিসি' অমান্য করে গেমস থেকে বহিষ্কৃত দুই ভারতীয় অ্যাথলিট

দুই অ্যাথলিটই সূচ এবং সিরিঞ্জ নিয়ে কিছুই জানেন। সিরিঞ্জ নিয়ে কিছুই জানতেন না বলে দাবি করেন রাকেশও। গেমস কর্তৃপক্ষ এই দাবি মানতে নারাজ।  

Updated By: Apr 13, 2018, 04:14 PM IST
'নো নিডল পলিসি' অমান্য করে গেমস থেকে বহিষ্কৃত দুই ভারতীয় অ্যাথলিট

নিজস্ব প্রতিবেদন :  'নো নিডল পলিসি' অমান্য করার অপরাধে দুই ভারতীয় অ্যাথলিটকে নির্বাসিত করল কমনওয়েলথ গেমস ফেডারেশন। রেস ওয়াকার কেটি ইরফান এবং ট্রিপল জাম্পার রাকেশ বাবুকে শুক্রবার বহিষ্কার করা হয়েছে। দু'জনকেই দেশে ফেরত পাঠানো হচ্ছে।

সিজিএফ সূত্রে খবর, ৯ এপ্রিল গেমস ভিলেজে অস্ট্রেলিয়া স্পোর্টস অ্যান্টি ডোপিং অথরিটির তল্লাশিতে ওই দুই অভিযুক্ত অ্যাথলিদের ঘরের মাঝে রাখা টেবিলের ওপরে একটি কাপ থেকে একটি সূচ উদ্ধার হয়েছে। সেদিনই রাকেশের ব্যাগ থেকে উদ্ধার হয়েছিল একটি সিরিঞ্জ। ১০ এপ্রিল শুনানিতে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের এক কর্তা জানান, দুই অ্যাথলিটই সূচ এবং সিরিঞ্জ নিয়ে কিছুই জানেন। সিরিঞ্জ নিয়ে কিছুই জানতেন না বলে দাবি করেন রাকেশও। গেমস কর্তৃপক্ষ এই দাবি মানতে নারাজ।  

আরও পড়ুন- ডোপিং-এ ক্লিনচিট পেলেও সিরিঞ্জ নিয়ে অস্বস্তিতে ভারত

শেষপর্যন্ত শুক্রবার সকালে কমনওয়েলথ গেমস ফেডারেশনের সভাপতি লুই মার্টিন একল বিবৃতিতে জানান, "১৩ এপ্রিল সকাল ৯টা থেকে গেমস থেকে রাকেশ ও ইরফানকে সাসপেন্ড করা হয়েছে। দুই অ্যাথলিটকে গেমস ভিলেজ থেকে বহিষ্কার করা হয়েছে।"

রেস ওয়াকার ইরফান নিজের নিভেন্ট শেষ করলেও ট্রিপিল জাম্পের ফাইনালে উঠেছিলেন রাকেশ বাবু। ফাইনালের আগেই গেমস থেকে নির্বাসিত হলেন রাকেশ। এই নিয়ে দ্বিতীয়বার এবারের গেমসে 'নো নিডল পলিসি'তে বিদ্ধ হল ভারত। প্রসঙ্গত গেমস শুরুর আগেই ভারতীয় বক্সিং দল এই নীতির কোপে পড়ে। যদিও সেই অভিযোগ থেকে পরে মুক্তি পান তাঁরা।  

.