আইপিএল-এর শীর্ষপদে সম্ভবত ফিরছেন রাজীব শুক্লা

সরকারিভাবে ঘোষণা এখনও বাকি। কিন্তু আইপিএল-এর চেয়ারম্যানপদে রাজীব শুক্লা পুনরায় রাজ্যাভিষেক এখন সম্ভবত শুধু সময়ের অপেক্ষা। সূত্রে খবর, বিসিসিআই-এর মাথারা রাজীব বিসওয়ালকে সরিয়ে শুক্লাকে আইপিএল-মাথায় বসাতে মোটামুটি প্রস্তুত।

Updated By: Apr 6, 2015, 10:54 AM IST
 আইপিএল-এর শীর্ষপদে সম্ভবত ফিরছেন রাজীব শুক্লা

ওয়েব ডেস্ক: সরকারিভাবে ঘোষণা এখনও বাকি। কিন্তু আইপিএল-এর চেয়ারম্যানপদে রাজীব শুক্লা পুনরায় রাজ্যাভিষেক এখন সম্ভবত শুধু সময়ের অপেক্ষা। সূত্রে খবর, বিসিসিআই-এর মাথারা রাজীব বিসওয়ালকে সরিয়ে শুক্লাকে আইপিএল-মাথায় বসাতে মোটামুটি প্রস্তুত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন ''শুক্লাই পরবর্তী আইপিএল চেয়ারম্যান হচ্ছেন।''

বিসিসিআই-এর লিস্টে ছিল তিন জনের নাম। সূত্রে খবর, আইপিএল-র নয়া চেয়ারম্যানকে হবেন শনিবার এই নিয়ে নাকি বোর্ডের বৈঠকে জোর বিতর্ক হয়। বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া সওয়াল করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির হয়ে। শ্রীনি পন্থীরা আবার বিসওয়ালের হয়ে গলা ফাটিয়ে ছিলেন। অন্যদিকে শরদ পাওয়ার লবির পছন্দ ছিল অজয় শিকরে।

কিন্তু, সহমতে পৌছাতে না পেরে বিসিসিআই শেষ পর্যন্ত রাজীব শুক্লাকেই বেছে নেওয়ার পথে হাঁটছেন।

বিসিসিআই-র বিতর্কিত নির্বাচনে ট্রেসারার পদের লড়াইয়ে অনিরুদ্ধ চৌধুরির কাছে হেরে যান রাজীব শুক্লা।

২০১৩ সালে বিসওয়ালের আগে আইপিএল চেয়ারম্যান ছিলেন শুক্লাই। ওই বছরই আইপিএল-এর নাম স্পট ফিক্সিং-এর সঙ্গে জড়িয়ে পড়ার পর পদত্যাগ করেছিলেন শুক্লা।

নিয়মানুযায়ী, গত মাসে বোর্ডের সাধারণ বৈঠকেই আইপিএল চেয়ারম্যানের নাম ঘোষণা করার কথা ছিল।  

কিন্তু সেই দিন কোনও সিদ্ধান্তেই পৌছাতে পারেননি বোর্ড কর্তারা। অনুমান করা হয়েছিল চলতি বছরের সেপ্টেম্বরে বিসিসিআই-এর এজিএম না হওয়া পর্যন্ত আইপিএল-এর দায়ভার সামলাবে বর্তমান গভর্নিং কমিটিই। যদিও, এ বিষয়ে সরকারিভাবে কোনও ঘোষণাই হয়নি।

 

 

 

.