৩৫ অলআউট, ঘরোয়া ক্রিকেট দ্বিতীয় সর্বনিম্ন স্কোর রাজস্থানের

Updated By: Nov 11, 2014, 03:57 PM IST
৩৫ অলআউট, ঘরোয়া ক্রিকেট দ্বিতীয় সর্বনিম্ন স্কোর রাজস্থানের
রাজস্থানের অধিনায়ক পঙ্কজ সিং। (ফাইল চিত্র)

রাজস্থান-৩৫ (১৫.৩ ওভার)। রেলওয়েজ-৩৬/১ (৫.৩ ওভার)

ওয়েব ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ভাঙতে ভাঙতে রক্ষা পেল। শেষ উইকেটে ৬ রান যোগ না হলে আজই ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ে ফেলত রাজস্থান। মঙ্গলবার বিজয় হাজারে ট্রফিতে মধ্যাঞ্চলের লেগ ম্যাচে রেলওয়ের বিরুদ্ধে ৩৫ রানে অলআউট হয়ে গেল রাজস্থান। ২০০০ সালে মুম্বইয়ের বিরুদ্ধে সৌরাষ্ট্র ৩৪ রানে অলআউট হয়ে দেশের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে কম রানের ইনিংস গড়েছিল।

যে রাজস্থান দু বছর আগে রনজি ট্রফি চ্যাম্পিয়ন হয়ে চমকে দিয়েছিল। এদিন বিদর্ভে প্রথমে ব্যাট করে ১২ রানের মধ্যে ৬ উইকেট পড়ে গিয়েছিল পঙ্কজ সিংয়ের নেতৃত্বে খেলা রাজস্থানের। শেষ অবধি মাত্র ১৫.৩ ওভারে শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। জবাবে জয়ের জন্য প্রয়োজনীয় ৩৬ রান ১ উইকেট হারিয়ে মাত্র ৩৩ বলের (৫.৩ ওভার) মধ্যেই তুলে নেয়। অর্থাত্‍ ওয়াডে ক্রিকেটের এই ম্যাচে খেলা হয় মাত্র ২১ ওভার।

 রাজস্থানের প্রথম চারজন ব্যাটসম্যান কোনও রান না করেই আউট হন। সর্বোচ্চ রান অরিজিত্‍ গুপ্তর (১৩) । অরিজিত্‍ ছাড়া রাজস্থানের আরও কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পারেননি। রেলওয়েজের মাত্র দুজন বোলার বল করেন। অনুরিত সিং ১৬ রানে ৫ উইকেট ও অমিত মিশ্র ১৮ রানে ৫ উইকেট নেন।

Tags:
.