ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ের সাম্মানিক ডক্টরেট ডিগ্রির প্রস্তাব প্রত্যাখ্যান রাহুল দ্রাবিড়ের!

ক্রিকেট নিয়ে গবেষণা করে তবেই ডক্টরেট ডিগ্রি অর্জন করতে চান। তাই সাম্মানিক ডিগ্রি দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন ভারতীয় ক্রিকেটের দ্যা ওয়াল রাহুল দ্রাবিড়। সম্প্রতি, ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় তাঁকে সাম্মানিক ডক্টরেট ডিগ্রি প্রদান করতে চেয়েছিল। কিন্তু সবিনয়ে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি। তাঁর প্রত্যাখ্যানের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

Updated By: Jan 26, 2017, 04:53 PM IST
ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ের সাম্মানিক ডক্টরেট ডিগ্রির প্রস্তাব প্রত্যাখ্যান রাহুল দ্রাবিড়ের!

ওয়েব ডেস্ক : ক্রিকেট নিয়ে গবেষণা করে তবেই ডক্টরেট ডিগ্রি অর্জন করতে চান। তাই সাম্মানিক ডিগ্রি দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন ভারতীয় ক্রিকেটের দ্যা ওয়াল রাহুল দ্রাবিড়। সম্প্রতি, ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় তাঁকে সাম্মানিক ডক্টরেট ডিগ্রি প্রদান করতে চেয়েছিল। কিন্তু সবিনয়ে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি। তাঁর প্রত্যাখ্যানের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

বেঙ্গালুরুতেই ছোট থেকে বড় হয়েছেন রাহুল দ্রাবিড়। সেখানে সেন্ট জোশেফ স্কুল থেকে লেখাপড়া করার পর, সেন্ট জোশেফ কলেজে ভর্তি হন দ্রাবিড়। স্নাতক স্তরে কমার্স নিয়ে পড়াশুনো করেন তিনি। স্নাতোকত্তর MBA-ও করেন একদা ভারতীয় দলের এই অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

আরও পড়ুন- ক্রিকেটের ঘরানাটাই বদলে দিতে চান বিরাট

পড়াশুনো সম্পূর্ণ করার পরই, ১৯৯৬ সালে ভারতীয় দলে সুযোগ পান তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার পাশাপাশি, কিছুদিনের জন্য দলের অধিনায়কও ছিলেন রাহুল। নিজের অনবদ্য পারফমেন্সের জন্য তাঁকে দলে 'দ্যা ওয়াল'-এর তকমা দেওয়া হয়। টেস্ট ও একদিনের ক্রিকেটে সমান দক্ষতা দেখিয়ে ২০১২ সালে অবসর নেন তিনি। বর্তমানে রাহুল ভারতের অনুর্ধ-১৯ দলের কোচ।

আগামীকাল ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে তাঁকে সাম্মানিক ডক্টরেট ডিগ্রি প্রদান করার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু, তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

.