ICC T20 World Cup 2022 : একাধিক চোট-আঘাতের পরেও কেমন হল ভারতীয় দল? জানালেন রাহুল দ্রাবিড়

ICC T20 World Cup 2022 : গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন দ্রাবিড়। সেখানে দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠলে রাহুল মন্তব্য করেন। 

Updated By: Oct 1, 2022, 11:04 PM IST
ICC T20 World Cup 2022 : একাধিক চোট-আঘাতের পরেও কেমন হল ভারতীয় দল? জানালেন রাহুল দ্রাবিড়
চোট-আঘাতে জর্জরিত রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) অনেক আগেই চোট পেয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) থেকে ছিটকে গিয়েছেন। এ বার চোটের তালিকায় নাম লিখিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। স্বভাবতই অস্ট্রেলিয়া (Asutralia) উড়ে যাওয়ার ব্যাপক চিন্তায় টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। যদিও দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) মনে করেন, যে দল হাতে পাওয়া গিয়েছে, তাতে টিম ম্যানেজমেন্ট সন্তুষ্ট। তাঁর দাবি, বর্তমানে দলে এমন দক্ষতা রয়েছে, যেটা টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে প্রয়োজন ছিল।  

গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন দ্রাবিড়। সেখানে দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠলে রাহুল বলেন, 'আমাদের নিজেদের মধ্যে স্বচ্ছ ধারণা ছিল যে, আমাদের কী ধরনের কম্বিনেশন প্রয়োজন। আপনি অনেক মাস আগে প্লেয়ারদের বাছাই করতে পারবেন না। কারণ তখন কে ফিট থাকবে বা কে ফর্মে থাকবে, বোঝা যায় না। আমি মনে করি, আমরা যে ধরনের দক্ষতা চাই, সেই সম্পর্কে আমরা বেশ স্পষ্ট ছিলাম। আমাদের জন্য, এটা সত্যিই গুরুত্বপূর্ণ ছিল যে, আমরা বিশ্বকাপে কী ধরনের স্কোয়াড নিচ্ছি। এবং স্পষ্ট ধারণা ছিল যে, চোট বাদে, আমরা বিভিন্ন ধরণের বোলার এবং ব্যাটারদের মধ্যে কী ধরণের দক্ষতা খুঁজছিলাম।' ১৬ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে ভারতের অভিযান শুরু হবে ২৩ অক্টোবর থেকে। কারণ সে দিন মেলবোর্নের বাইশ গজে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড।  

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

দ্রাবিড় আরও যোগ করেন, 'চোট এবং অন্যান্য বিষয়ের জন্য কোনও দলই নিখুঁত হয় না। তবে আমি মনে করি যে,দলের দক্ষতার পরিপ্রেক্ষিতে, প্রত্যেকেই ফিট। আমাদের যা আছে, তা নিয়ে আমি বেশ খুশি। আমাদের কাছে এমন দক্ষতা রয়েছে, যা আমাদের বিভিন্ন কম্বিনেশন এবং বিভিন্ন ধরণের একাদশ তৈরি করতে সাহায্য করবে। আপনি অস্ট্রেলিয়ায় এবং বিভিন্ন প্রতিপক্ষের উইকেটের উপর ভিত্তি করে একাদশ নির্বাচন করতে পারবেন। আমি মনে করি, এটি সত্যিই গুরুত্বপূর্ণ।' 

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : সৌরভের পর এ বার বুমরার ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন রাহুল দ্রাবিড়,কী বললেন?

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : শামি-সিরাজ-উমরানের সম্ভাবনার মধ্যে বুমরাকে নিয়ে বড় বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

তিনি এর সঙ্গে আরও যোগ করেছেন, 'বিশ্বকাপের মতো একটি টুর্নামেন্টে, আপনাকে লিগ পর্বে পাঁচটি ভিন্ন ভেন্যুতে বা আমাদের ক্ষেত্রে চারটি ভিন্ন ভেন্যুতে খেলতে হবে এবং তার পর আশা করি, পাঁচটি আলাদা একাদশও করা যাবে। তাই আপনার স্কোয়াড কিছুটা বহুমুখী এবং ফ্লেক্সিবেল থাকতে হবে। যা আপনাকে কোনও নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে প্রয়োজন হলে কিছু পরিবর্তন করার সুযোগ করে দেবে। অবশ্যই গত কয়েকটি সিরিজে, বিভিন্ন কারণে আমরা সম্ভবত সেই স্কোয়াড নিয়ে খেলতে পারিনি। তবে আমি মনে করি যে, ১৫ জনের বেশির ভাগ ছেলেই এখন বেশ ফ্লেক্সিবেল ক্রিকেট খেলেছে। অন্তত গত ছয় মাসে যা দেখেছি।' 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.