Rahul Dravid | BCCI: শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে (ICC CWC 2023 Final) উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। গতবছর ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অধরাই থেকে যায় 'বদলাপুর'। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। প্রায় এক লক্ষ দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল হারের হাহাকারে! আর ঠিক ওইদিনই রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হিসেবে চুক্তি শেষ হয়ে যায় রাহুল দ্রাবিড় ও তাঁর সাপোর্ট স্টাফদের। 'দ্য় ওয়াল' এবং তাঁর টিমকেই দায়িত্বে বহাল রাখে বিসিসিআই (BCCI)। 

আরও পড়ুন: সেন্ট লুসিয়ায় ধেয়ে এল 'হিটম্যান' সুনামি, ভেঙে তছনছ রেকর্ডের পর রেকর্ড!

এবার যে যেতেই হবে! হ্য়াঁ, দ্রাবিড়ের চুক্তি শেষ হচ্ছে আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই। দ্রাবিড় আর রোহিতদের হেডমাস্টার হিসেবে থাকতে চাইছেন না বলেই অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন। এমনকী একাধিক সিনিয়রের অনুরোধের আসরও ফিরিয়ে দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার। এরপরই বিসিসিআই নতুন কোচ নিতে ইচ্ছুক বলে বিজ্ঞাপন দেয়। এরপর কোচ হতে ইচ্ছুক প্রার্থীরা একের পর সাক্ষাৎকার দেন। তাঁদের মধ্য়ে গৌতম গম্ভীরকেই বেছে নিয়েছে যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি। এমনটাই খবর। দ্রাবিড়ীয় সভ্য়তার পতনের সঙ্গেই শুরু হয়ে যাবে ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগ! এই কথা আজ দিনের আলোর মতোই পরিষ্কার।

কোচ হিসেবে ২০২১ থেকে ২০২৩ পর্যন্ত টানা দু'বছর দায়িত্ব সামলানো দ্রাবিড়, চলতি বছরের কয়েক মাস টেনে দিচ্ছেন কাজ। বিসিসিআই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। এই প্রাইভেট কোম্পানি খেলোয়াড় থেকে শুরু করে সাপোর্ট স্টাফদের বিরাট অঙ্কের বেতনই দিয়ে থাকে। স্বাভাবিক ভাবে দ্রাবিড়ও ব্য়তিক্রম নন। দ্রাবিড় বোর্ডের থেকে কত টাকা বার্ষিক বেতন পেয়েছেন, সেই অঙ্ক বিসিসিআই জানায়নি। তবুও একাধিক সূত্রের খবর যে, বিরাট-রোহিতদের হেডমাস্টার বছরে আনুমানিক ১২ কোটি টাকা করে পেয়েছেন। দুই বছরে তিনি পেয়েছেন ২৪ কোটি টাকা। নতুন বছরের কয়েক মাস চাকরি করে তাঁর পকেটে ঢুকেছে ৬ থেকে ৭ কোটি টাকা। বলাই যেতে পারে যে, দ্রাবিড় কোচ হিসেবে ৩০ থেকে ৩১ কোটি টাকা উপার্জন করেছেন।

আরও পড়ুন: পাহাড়চূড়ায় আতঙ্ক! পিরপাঞ্জাল রেঞ্জে এ কার পায়ের ছাপ? পড়িমরি ছুট শেরপাদের...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

English Title: 
Rahul Dravid Made A Staggering Amount During His Tenure Of Team Indias Head Coach
News Source: 
Home Title: 

শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের 

Rahul Dravid | BCCI: শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের
Caption: 
দ্রাবিড়কে নিয়ে চলে এল বিরাট আপডেট
Yes
Is Blog?: 
No
Section: