Rafael Nadal, Wimbledon 2022: তলপেটের ছেঁড়া পেশিতে ৭ মিমি ক্ষত! তবুও সেমি খেলতে মরিয়া রাফা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তলপেটের ছেঁড়া পেশিতে ৭ মিমি ক্ষত! সঙ্গে পায়ের মারাত্মক চোট। দুটি বড় চোট নিয়েই চলতি উইম্বলডনে (Wimbledon 2022) দাপট দেখিয়ে যাচ্ছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। যদিও টেলর ফ্রিৎজের (Taylor Fritz) বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল জিতে উঠে রাফা নিজেই জানিয়েছিলেন, যে সেমিফাইনালে তিনি নিক কিরিয়সের (Nick Kyrgios) খেলার ব্যাপারে সন্দিহান ছিলেন। তবে মহা ম্যাচের সময় যত এগিয়ে আসছে ততই যেন তেতে উঠছেন ২২টি গ্রান্ড স্ল্যামের মালিক। স্পেনের এক সংবাদমাধ্যমের দাবি, চোট নিয়েই সেমিফাইনালে খেলতে নামবেন রাফা। 

শেষ চারের ম্যাচে রাফা কোর্টে নামা নিয়ে সন্দেহের বড় কারণ ছিল তাঁর পেটের পেশিতে সাত মিলিমিটারের ক্ষত। সেই ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। অনেকেই মনে করছেন এমন শারীরিক অবস্থা নিয়ে নাদালের কোর্টে নামা উচিত নয়। কারণ চোটের জায়গায় টেপ লাগানো রয়েছে। যদিও এখন শোনা যাচ্ছে তিনি ম্যাচটা খেলবেন। 

কোয়ার্টার ফাইনালে অনবদ্য লড়াই করে ম্যাচ জিতেছেন নাদাল। আর সেই ম্যাচের পরবর্তীতে তাঁর তলপেটে যে চোট ছিল সেটা আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে নাদাল নিজেই সঙ্কিত তিনি আদৌ সেমিফাইনালে নামতে পারবেন কিনা। কোয়ার্টার ফাইনালে টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইতে খুব কষ্ট করে জিতেছিলেন নাদাল। ম্যাচের শেষে অবশ্য ৩৬ বছরের নাদাল তাঁর চোটের কথা গোপন করেননি। 

টেলর ফ্রিৎজকে হারিয়ে দেন ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) সেটে তিনি বলেছিলেন 'আমি সত্যি জানি না আদৌ খেলতে পারব কিনা! আমাকে বেশ কিছু টেস্ট করাতে হবে। তবে এই মুহূর্তে জানাটা খুব কঠিন। যদি আগামী কাল যদি কিছু ঘটে যায় আমি মিথ্যেবাদী হয়ে যাব। শেষ কয়েকদিন ধরেই আমি এটা অনুভব করতে পারছিলাম। তবে আজকের দিনটা নিঃসন্দেহে খারাপতম দিন ছিল।' 

চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনেও তিনি চোট নিয়েই খেলেছিলেন। সেই চোট নিয়েই ফাইনালের মহারণে তরুণ ড্যানিল মেদভেদেভকে হারিয়ে দিয়েছিলেন। তাই নাদাল ভক্তদের আশা এ বারও তিনি অভিজ্ঞতা এবং পাওয়ারকে সম্বল করেই কেরিয়ারের ২৩তম গ্রান্ড স্ল্যাম জয়ের দিকে আরও একধাপ এগিয়ে যাবেন। 

আরও পড়ুন: Ons Jabeur, Wimbledon 2022: ঘাসের কোর্টে আরব্য রজনী, ইতিহাস গড়ে ফাইনালে ওন্স জাবেউর

আরও পড়ুন: Rafael Nadal, Wimbledon 2022: তলপেটের ছেঁড়া পেশি, পায়ে চোট, তবু ১২ বছরের ছোট বিপক্ষকে হারিয়ে সেমিতে রাফা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Rafael Nadal, Wimbledon 2022: Nadal suffered 7mm tear in abdominal muscle, still wants to play semis
News Source: 
Home Title: 

তলপেটের ছেঁড়া পেশিতে ৭ মিমি ক্ষত! তবুও সেমি খেলতে মরিয়া রাফা

 

Rafael Nadal, Wimbledon 2022: তলপেটের ছেঁড়া পেশিতে ৭ মিমি ক্ষত! তবুও সেমি খেলতে মরিয়া রাফা
Caption: 
এমন চোট উপেক্ষা করেও কোর্টে নামবেন স্প্যানিশ গ্ল্যাডিয়েটর। ছবি: টুইটার
Yes
Is Blog?: 
No
Section: