R Ashwin Retired Out: বেনজির আউট হয়ে আইপিএল ইতিহাস আর অশ্বিনের

আর অশ্বিন (R Ashwin) বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে রিটায়ার্ড আউট হলেন।

Updated By: Apr 10, 2022, 11:14 PM IST
R Ashwin Retired Out: বেনজির আউট হয়ে আইপিএল ইতিহাস আর অশ্বিনের
অশ্বিনের বেনজির আউট

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals, RR) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG) মুখোমুখি হয়েছে। রবিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে অনন্য ট্যাকটিক্স নিয়ে আইপিএল ইতিহাস লিখল রাজস্থান। পাশাপাশি ক্রোড়পতি লিগে প্রথমবার ঐতিহাসিক রিটায়ার্ড আউট (Retired Out) হলেন আর অশ্বিন (R Ashwin)।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে রাজস্থান। ছয়ে ব্যাট করতে নামেন অশ্বিন। ৪০ মিনিট ক্রিজে থেকে জোড়া ছক্কা হাঁকিয়ে ২৩ বলে ২৮ রান করে রিটায়ার্ড আউট হন। আইপিএলে তিনিই প্রথম এমন ভাবে আউট হলেন। 'রিটায়ার্ড হার্ট' অর্থাৎ আহত হয়ে অবসৃত হলেই ব্যাটার ফের ব্যাট করতে পারেন। কিন্তু যখন কোনও দল রিটায়ার্ড আউট কৌশল প্রয়োগ করে তখন সেই ব্যাটার আর পরে ব্যাট করতে আসতে পারেন না। 

এদিন রয়্যালসের ইনিংসের ১৮ ওভার ২ বল হওয়ার পর অশ্বিনকে সাজঘরে ডেকে নেওয়া হয়। শেষের বাকি ওভারে দ্রুত রান তোলার জন্য সঞ্জু স্যামসনরা ভরসা রাখেন রিয়ান পরাগকে। তাই অশ্বিনকে তুলে নেওয়া হয়। কিন্তু রিয়ান মাত্র ৪ বল খেলে করেন ৮ রান। অশ্বিনকে যে তুলে নেওয়া হবে সে ব্য়াপারে বিন্দুবিসর্গ জানতেন না শিমরন হেটমায়ার। অশ্বিনের সঙ্গে পঞ্চম উইকেটে স্কোরবোর্ডে ৬৮ রান যোগ করা হেটমায়ার সেকথা নিজেই পরে জানান। 

অশ্বিন এদিন বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে রিটায়ার্ড আউট হলেন। এর আগে পাকিস্তানের শাহিদ আফ্রিদি, ভুটানের সোনাম টোবগে এবং বাংলাদেশের কুমিল্লা ওয়ারিয়র্সের সানজামুল ইসলামকে এভাবেই অপরাজিত থেকে ফিরে আসতে হয়েছিল সাজঘরে। রাজস্থানের এই কৌশলের ভূয়সী প্রশংসা করেছে বাইশ গজের প্রাক্তন মহারথীরা।

আরও পড়ুন: Kuldeep Yadav: যে দলে ছিলেন ব্রাত্য, সে দলকেই স্পিন কাঁটায় বিঁধলেন 'চায়নাম্যান

আরও পড়ুনVirat Kohli-Dewald Brevis: যাঁর বলে উইকেট দিয়েছেন, ম্যাচের পর তাঁকেই দিলেন বাহবা! এটাই কোহলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.