Bruno-র জোড়া গোলে, Qatar বিশ্বকাপে Cristiano Ronaldo-র Portugal

ইউরো অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ পর্বে শীর্ষে না থাকতে পারায় পর্তুগালকে খেলতে হয় প্লে-অফ। সেখানেও বড় বাঁধা ছিল ইতালি। কিন্তু সেই ইতালিকে বিদায় করে দেয় উত্তর মেসিডোনিয়া।

Updated By: Mar 30, 2022, 11:07 AM IST
Bruno-র জোড়া গোলে, Qatar বিশ্বকাপে Cristiano Ronaldo-র Portugal

নিজস্ব প্রতিবেদন: একেই বলে দাপট বজায় রেখে স্বপ্নের লড়াইয়ের মঞ্চে পা রাখা। একেই বলে গতি ও স্কিলের মিশেলে বিপক্ষকে একেবারে উড়িয়ে দেওয়া। যে উত্তর মেসিডোনিয়াকে (North Mecidonia) চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির (Italy) স্বপ্ন ভেঙে চুরমার করেছিল, সেই দলকে স্রেফ পাওয়ার ফুটবলের উপর ভর করে নাকানিচোবানি খাইয়ে এ বার কাতারে (Qatar World Cup) যাওয়ার বিমান ধরবে পর্তুগাল (Portugal)।  

মঙ্গলবার রাতে পোর্তোতে প্লে-অফ ফাইনালে মেসিডোনিয়াকে ২-০ গোলে হেলায় হারাল পর্তুগাল। জোড়া গোল করে ম্যাচের নায়ক ব্রুনো ফার্নান্দেজ (Bruno Fernendez)। এই জয়ের ফলে ২০০২ সালের পর থেকে টানা ষষ্ঠবারের মত বিশ্বকাপ খেলবে পর্তুগিজরা। 

ডু অর ডাই ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক পর্তুগাল। অন্যদিকে উত্তর মেসিডোনিয়া আবার রক্ষণকে জমাট করেছিল। কিন্তু এতে লাভ হয়নি। ৩২ মিনিটে মেসিডোনিয়া অধিনায়ক স্তেফান রিস্তোভস্কি এক প্রান্ত থেকে স্কোয়ার পাসে বল পাঠাতে চেয়েছিলেন অন্য প্রান্তে। তবে মিস পাসের জন্য বলের নাগাল পেয়ে যান ব্রুনো ফার্নান্দেজ। এরপর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ওয়ান টাচ খেলে গোলের দিকে এগিয়ে যান। এরপর বক্সের একটু বাইরে থেকে দুরন্ত গতির শটে গোল করে দলকে এগিয়ে দেন ব্রুনো। 

পিছিয়ে পড়া মেসিডোনিয়া কিছুটা আক্রমণাত্মক খেলার চেষ্টা চালায় কিন্তু তাতে সফল হয়নি। ৬৫ মিনিটে গোল হজম করে ছিটকে যায় মেসিডোনিয়া। ফের একবার পর্তুগালের হয়ে ব্যবধান বাড়ান ব্রুনো। প্রতি-আক্রমণে দিয়েগো জোতার দারুণ ক্রসে ভলিতে লক্ষ্যভেদ করে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই মিডফিল্ডার।  

আরও পরুন: IPL 2022, SRH vs RR: Sanju-র ব্যাটে, Trent Boult, Chahal-এর বলে Hyderabad-কে হারাল Rajasthan Royals

বাকি সময়ে বলের দখল রাখে পর্তুগাল। উত্তর মেসিডোনিয়াকে দেয়নি আর কোনও সুযোগ। দারুণ জয়ে সব বাধা পেরিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করল 'সিআর সেভেন'-এর পর্তুগাল। 

ইউরো অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ পর্বে শীর্ষে না থাকতে পারায় পর্তুগালকে খেলতে হয় প্লে-অফ। সেখানেও বড় বাঁধা ছিল ইতালি। কিন্তু সেই ইতালিকে বিদায় করে দেয় উত্তর মেসিডোনিয়া। পর্তুগাল প্লে-অফের সেমিফাইনালে তুরস্ককে উড়িয়ে ফাইনালও নিশ্চিত করে ফেলে। তবে যারা ইতালিকে হারিয়েছে তাদের বিপক্ষে কঠিন এক ম্যাচের অপেক্ষায় ছিল সমর্থকেরা। কিন্তু সেই ম্যাচই কিনা সহজভাবে জিতে নিল রোনাল্ডো-ব্রুনোরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.