Qatar World Cup 2022: কাতারেই কি শেষ বিশ্বকাপ? ইনস্টাগ্রামে ইঙ্গিত দিয়ে জল্পনা বাড়ালেন Cristiano Ronaldo

নিজেকে ফিটনেসের শীর্ষে রেখে দিলেও এরপর রোনাল্ডোর পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব নয় সেটা নিশ্চিত ফুটবল বিজ্ঞানীরা। পর্তুগাল দলের অনেক ফুটবলাররাই বলছেন কাতার বিশ্বকাপ তাঁরা রোনাল্ডোর জন্য খেলতে চান।

Updated By: Mar 30, 2022, 10:25 PM IST
Qatar World Cup 2022: কাতারেই কি শেষ বিশ্বকাপ? ইনস্টাগ্রামে ইঙ্গিত দিয়ে জল্পনা বাড়ালেন Cristiano Ronaldo
কাতার বিশ্বকাপের পরেই বুটজোড়া তুলে রাখতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর মেসিডোনিয়াকে (North Mesidonia) হারাতেই হবে। না হলে নিজেকে পর্তুগালের (Portugal) অধিনায়ক বলে পরিচয় দিতে লজ্জা বোধ করবেন। এমন গরমাগরম 'পেপটক' দিয়ে সতীর্থদের উজ্জীবিত করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ব্রুনো ফার্নান্দেজের (Bruno Fernendez) জোড়া গোলে জিতে ইতিমধ্যেই আসন্ন কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) টিকিট অর্জন করে ফেলেছে পর্তুগাল। ৩২ মিনিটে প্রথম গোলটি এসেছিল তার পাস থেকেই। এহেন 'সি আর সেভেন' কি শেষ পর্যন্ত অবসরের ইঙ্গিত দিলেন?

২০০৬ বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল পর্তুগাল। বিশ্বকাপে সেটিই ছিল রোনাল্ডোর দেশের হয়ে সেরা সাফল্য। পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস নিশ্চয়ই এ বার বড় কিছু করাতে চাইবেন দলকে দিয়ে। এই কোচের অধীনই ২০১৬ সালে ইউরো জিতেছিল পর্তুগাল। ২০১৯ সালে জিতেছিল ইউরোপীয় নেশনস লিগ। তিনি অবশ্য কাতারে সোনার ট্রফিটাকেই পাখির চোখ করেছেন, আমি এর আগে দুটি শিরোপা জিতেছি দেশের হয়ে। কাতারে তৃতীয়টি জিততে চাই।

 

এই জয়ের ফলে রোনাল্ডোর পঞ্চম বিশ্বকাপ তো বটেই, পর্তুগালও টানা ষষ্ঠবারের মতো বিশ্বকাপ নিজেদের জায়গা করে নিল। আগামী নভেম্বরে ৩৭ বছর বয়সী রোনাল্ডো যখন নিজের পঞ্চম বিশ্বকাপে খেলতে নামবেন, তখন তাঁর লক্ষ্য নিশ্চিত করেই থাকবে বাকি বিশ্বকাপগুলোকে ছাপিয়ে যাওয়া। উত্তর মেসিডোনিয়াকে হারিয়েই ইনস্টাগ্রামে ঢুকেছিলেন তিনি। 

নিজেদের অর্জনের বার্তাটা দিয়ে লিখেছেন, 'লক্ষ্য পূরণ! আমরা কাতার বিশ্বকাপে। আমরা আমাদের অধিকার আদায় করে নিয়েছি। আমাদের নিরন্তর সমর্থন দিয়ে যাওয়ার জন্য সব পর্তুগিজকে ধন্যবাদ।' রোনাল্ডো খেলবেন তাঁর পঞ্চম বিশ্বকাপ। কিন্তু কাতার বিশ্বকাপ যে রোনাল্ডোর শেষ বিশ্বকাপ হতে চলেছে তাতে অনেকটাই নিশ্চিত তাঁর ভক্তরা।

নিজেকে ফিটনেসের শীর্ষে রেখে দিলেও এরপর রোনাল্ডোর পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব নয় সেটা নিশ্চিত ফুটবল বিজ্ঞানীরা। পর্তুগাল দলের অনেক ফুটবলাররাই বলছেন কাতার বিশ্বকাপ তাঁরা রোনাল্ডোর জন্য খেলতে চান। শুধু খেলতে নয়, নকআউট পর্যায় পৌঁছানো লক্ষ্য পর্তুগালের। রোনাল্ডো নিজেও চাইবেন সেলেকাও জার্সিতে কাতার বিশ্বকাপ রাঙিয়ে যেতে। 

আরও পড়ুন: Bruno-র জোড়া গোলে, Qatar বিশ্বকাপে Cristiano Ronaldo-র Portugal

আরও পড়ুন: Qatar World Cup 2022: কেমন হল বিশ্বকাপের নতুন বল? দেখে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.