Qatar FIFA World Cup 2022: কেমন হল গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের দল? জেনে নিন

প্রথমবার বিশ্বকাপের মঞ্চ মাতাবেন কামাভিঙ্গা ও চুয়োমানি। আনগালো কন্তে ও পল পগবার অভাব পূরণে করতে পারেন রিয়াল মাদ্রিদে খেলা এই দুই মিডফিল্ডার।    

Updated By: Nov 10, 2022, 12:25 PM IST
Qatar FIFA World Cup 2022: কেমন হল গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের দল? জেনে নিন
২৫ জনের দল ঘোষণা করল ফ্রান্স। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন কাতার বিশ্বকাপের (Qatar FIFA World Cup 2022) জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করল গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স (France)। চূড়ান্ত দল ২৬ জনের হলেও এখনো একজনের নাম ঘোষণা করেননি কোচ দিদিয়ের দেশঁ (Didier Deschamps)। আগামী ১৪ নভেম্বরের মধ্যে বাকি একজনের নাম ঘোষণা করতে হবে ফ্রান্সকে।

দিদিয়ের দেশঁর দলে জায়গা করে নিয়েছে করিম বেঞ্জিমা (Karim Benzema), কিলিয়ান এমবাপ্পে (Kylian Mbappe), জিরুড, ভারানের মতো অভিজ্ঞ ফুটবলাররা। ২০১৪ সালের পর ফের বিশ্বকাপে নামবেন বেঞ্জিমা। প্রথমবার বিশ্বকাপের মঞ্চ মাতাবেন কামাভিঙ্গা ও চুয়োমানি। আনগালো কন্তে ও পল পগবার অভাব পূরণে করতে পারেন রিয়াল মাদ্রিদে খেলা এই দুই মিডফিল্ডার।  

ফ্রান্স দল:

গোলকিপার: হুগো লরিস, মানদানা ও আরিওলা

রক্ষণভাগ: থিও হের্নান্দেস, লুকা হের্নান্দেস, জুল কুন্দে, বেঞ্জামিন পাভার্ড, কিম্পেম্বে, ইব্রাহিম কোনাতে, সালিবা, উপামেকানো ও রাফায়েল ভারানে।

মাঝমাঠ: অঁরেলিয়ো চুয়োমানি, এদুয়ার্দো কামাভিঙ্গা,আন্দ্রে রাবিওত, মাতেও গুয়েন্দৌজি, জর্দান ভেরেতৌত ও ফোফানা। 

আক্রমণভাগ: আন্তোনি গ্রিজমান, করিম বেঞ্জিমা, ওলিভার জিরুড, কিলিয়ান এমবাপ্পে, ক্রিস্তোফার এনকুনকো, কিংসলে কোমান ও উসমান দেম্বেলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.