কৃষকদের সমর্থনে পদক ফিরিয়ে দিতে যাওয়ার পথেই প্রাক্তন ক্রীড়াবিদদের থামিয়ে দিল পুলিস

কৃষকদের উপর লাঠিচার্জ করা হয়েছে যা অত্যন্ত দুঃখজনক।

Updated By: Dec 7, 2020, 09:50 PM IST
কৃষকদের সমর্থনে পদক ফিরিয়ে দিতে যাওয়ার পথেই প্রাক্তন ক্রীড়াবিদদের থামিয়ে দিল পুলিস
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: কৃষকদের সমর্থনে প্রাক্তন ক্রীড়াবিদরা রাষ্ট্রপতি ভবনের দিকে তাদের প্রাপ্ত পদক ফিরিয়ে দিতে এগিয়ে গেলে সোমবার মাঝপথেই তাদের থামিয়ে দেয় পুলিস। এশিয়ান গেমসে দুবার সোনাজয়ী কর্তার সিংয়ের নেতৃত্বে পাঞ্জাব থেকে ক্রীড়াবিদদের একটি দল সবমিলিয়ে ৩৫টি পদক ফিরিয়ে দেওয়ার জন্য এগিয়ে যাচ্ছিলেন রাষ্ট্রপতি ভবনের দিকে। যোগ দিয়েছিলেন অলিম্পিকে সোনাজয়ী প্রাক্তন হকি খেলোয়াড় গুরমেল সিং ও প্রাক্তন মহিলা হকি অধিনায়ক রাজবীর কর প্রমুখ।

 

আরও পড়ুন - কনকাশন সঙ্গে হ্যামস্ট্রিংয়ে চোট; অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে জাদেজার খেলা নিয়ে সংশয়

কর্তার সিং নিজেকে কৃষকের সন্তান হিসেবে পরিচয় দিয়ে বলেন, “কৃষকরা সবসময় আমাদের সাহায্য করেছেন। কৃষকদের উপর লাঠিচার্জ করা হয়েছে যা অত্যন্ত দুঃখজনক। এই প্রচন্ড ঠান্ডায় কৃষকরা রাস্তায় বসে আছেন তাদের অধিকারের জন্য।” তিনি সরকারকে এই কৃষি আইন ফেরৎ নেওয়ার জন্য অনুরোধও করেন। তাঁর কথায়, গোটা দেশ যেখানে করোনা আতঙ্কে ভুগছে সেখানে সরকার রাষ্ট্রপতিকে দিয়ে এই আইন পাশ করিয়েছে।  

রবিবার দিল্লির প্রেস ক্লাব অফ ইন্ডিয়া থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে এগোতে থাকেন এই প্রাক্তন ক্রীড়াবিদরা। কৃষি ভবনের সামনে তাদের পথ আটকায় পুলিস এবং ফেরৎ পাঠানো হয়।

ইতিমধ্যে ভারতের তারকা বক্সার বিজেন্দ্র সিং কৃষকদের সমর্থনে খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেওয়ারও হুমকি দিয়েছেন। কর্তার সিং ১৯৮২ তে অর্জুন পুরস্কার পান ও ১৯৮৭ তে পদ্মশ্রী হন। গুরমেল সিং ২০১৪ তে ধ্যানচাঁদ পুরস্কার পান ও অপরদিকে রাজবীর কর ১৯৮৪ অর্জুন পুরস্কারে ভূষিত হন।

আরও পড়ুন -অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে!  

.