ওপেনার পূজারা ১৪৫ নট আউট, ভারত অল আউট ৩১২, শুরুতেই বিপর্যয় শ্রীলঙ্কার

ওপেনার চেতেশ্বর পূজারাকে শেষ অবধি আউট করতে পারল না শ্রীলঙ্কা। একেবারে শুরু থেকে শেষ অবধি ব্যাট করে অপরাজিত থেকে এক বিরল ক্লাবের সদস্য হলেন পূজারা। বিশ্বের ৪৯ তম ও ভারতের চতুর্থ ভারতীয় হিসেবে 'ক্যারেড দ্য ব্যাট'বা ওপেনার হিসেবে নেমে একেবারে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন পূজারা। এর আগে এই কীর্তি ছিল বীরেন্দ্র সেওয়াগ, রাহুল দ্রাবিড়, সুনীল গাভাসকরের।  

Updated By: Aug 30, 2015, 12:17 PM IST
ওপেনার পূজারা ১৪৫ নট আউট, ভারত অল আউট ৩১২, শুরুতেই বিপর্যয় শ্রীলঙ্কার

ওয়েব ডেস্ক: ওপেনার চেতেশ্বর পূজারাকে শেষ অবধি আউট করতে পারল না শ্রীলঙ্কা। একেবারে শুরু থেকে শেষ অবধি ব্যাট করে অপরাজিত থেকে এক বিরল ক্লাবের সদস্য হলেন পূজারা। বিশ্বের ৪৯ তম ও ভারতের চতুর্থ ভারতীয় হিসেবে 'ক্যারেড দ্য ব্যাট'বা ওপেনার হিসেবে নেমে একেবারে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন পূজারা। এর আগে এই কীর্তি ছিল বীরেন্দ্র সেওয়াগ, রাহুল দ্রাবিড়, সুনীল গাভাসকরের।  

এসএসসি টেস্টের তৃতীয় দিনে ভারতের প্রথম ইনিংস শেষ হল ৩১২ রানে। পূজারা ১৪৫ রানে নট আউট থাকলেন। একটা সময় ১১৯ রানের মধ্যে ৫ উইকেট খুইয়ে মহাসঙ্কটে ছিল ভারতীয় দল। কিন্তু সেখান থেকে অমিত মিশ্রকে সঙ্গে নিয়ে এমন একটা ইনিংস পূজারা খেললেন যাতে ম্যাচের মানচিত্রে ভারত এগিয়ে গেল।  জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪৭ রানে ৫ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। নতুন বলে বিধ্বংসী হয়ে ওঠেন ইশান্ত, বিনি।

যদিও এখন ভারতীয় বোলারদের গুরুদায়িত্ব শ্রীলঙ্কার ইনিংসকে যত দ্রুত শেষ করা। কারণ ম্যাচে বার বার বাধা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। ম্যাচের প্রথম দিন বেশিরভাগ সময়ই বৃষ্টিতে ভেসে যায়। গতকালও ম্যাচের শেষের ঘণ্টায় খেলা হয়নি। আগামী দুদিনে বৃষ্টির সম্ভাবনার কথাও বলেছে আবহাওয়া দফতর। ২২ বছর পর শ্রীলঙ্কায় সিরিজ জিততে এখন শুধু চান্দিমল, ম্যাথিউজরা নন বাধা বরুণদেবও।

.