Kylian Mbappe: পেলেন একটি ভোট! পাশে শুধুই বন্ধু, কোন নির্বাচনে ছিলেন ফ্রান্স নক্ষত্র?

PSG players only choose Kylian Mbappe in FOURTH place in anonymous vote : প্যারিস সঁ জঁরমের অধিকাংশ ফুটবলারেরই আস্থা নেই কিলিয়ান এমবাপের উপর। বিশ্বকাপ জয়ীকে তাঁরা চাইছেন না অধিনায়ক হিসেবে! ভোটের ফল বলছে এমনটাই।

Updated By: Aug 24, 2023, 07:01 PM IST
Kylian Mbappe: পেলেন একটি ভোট! পাশে শুধুই বন্ধু, কোন নির্বাচনে ছিলেন ফ্রান্স নক্ষত্র?
কিলিয়ান এমবাপে পেলেন একটি ভোট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন মরসুমে কে হবেন প্যারিস সঁ জঁরমের (Paris Saint-Germain, PSG) অধিনায়ক? এই ইস্যুতেই ফরাসি ক্লাবে হয়েছিল নির্বাচন। ক্রিস্টোফ গ্যালটিয়ার (Christophe Galtier) চাকরি খোয়ানোর পর, পিএসজি হেড কোচ করে, কিলিয়ান এমবাপেদের (Kylian Mbappe) মাথায় বসিয়েছেন লুইস এনরিকেকে (Luis Enrique)। স্পেনের প্রাক্তন কোচ বলেছিলেন যে, তাঁর টিমের ফুটবলাররাই এবার ভোটাভুটি করে বেছে নিক তাঁদের নতুন অধিনায়ককে। তিনি এই ব্য়াপারে নাক গলাবেন না। ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস এমনটাই জানিয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মারকুইনহোস (Marquinhos), ড্যানিলো পেরেরা (Danilo Pereira), প্রেসনেল কিমপেম্বে (Presnel Kimpembe) ও এমবাপে। 

আরও পড়ুন: East Bengal: ফ্যানরা যুবভারতী ভরিয়ে 'জয় ইস্টবেঙ্গল' ধ্বনি তুলবেন'! যুদ্ধের আগে কী বলছেন কুয়াদ্রাত?

ভোটাভুটির পর দেখা গিয়েছে যে, পিএসজি-র প্লেয়াররা মারকুইনহোসকেই অধিনায়ক হিসাবে বহাল রেখেছেন। ড্রেসিংরুমের বিরাট আস্থাভাজন ড্যানিলো রয়েছেন দুয়ে। তিনে কিমপেম্বে। চারে এমবাপে। তিনি একটি মাত্র ভোট পেয়েছেন। আর সেই ভোটটি দিয়েছে তাঁর অভিন্ন হৃদয়ের বন্ধু আশরাফ হাকিমি।
ফুটবলে চারজন অধিনায়ককেই বেছে নেওয়া হয় সাধারণত। মূল অধিনায়ক চোট বা নিষেধাজ্ঞার কারণে খেলতে পারলে কিংবা ম্যাচের মধ্যে বদলি হলে অন্যজন ক্যাপ্টেন'স আর্মব্যান্ড পরেন। চলতি মরসুমে লিগ ওয়ানের প্রথম ম্য়াচে পিএসজি খেলেছিল লরিয়েন্টের বিরুদ্ধে। মারকুইনহোস না থাকায় ড্যানিলো নেতৃত্ব দিয়েছিলেন। যদিও অতীতে একাধিক ম্যাচে এমবাপে পিএসজি-কে নেতৃত্ব দিয়েছেন।

অনেকেই মনে করছে যে, এমবাপের প্যারিসের অধ্যায় শেষ। পিএসজি-র সঙ্গে এমবাপের ২০২৫ পর্যন্ত চুক্তি। তারপর তিনি আর থাকবেনই না ক্লাবে। তবে এমবাপেকে কোনও ভাবেই ফ্রি-ট্রান্সফারে ছেড়ে দেবে না পিএসজি। ২০১৭ সালে এমবাপেকে আনতে যে ১৮০ মিলিয়ন ইউরো পিএসজি খরচ করেছিল, সেই টাকাই তারা তুলে নিতে চাইবে। এমবাপে রিয়াল মাদ্রিদে যাওয়ার জন্য একপ্রকার তৈরি আছেন বলেই খবর। করিম বেঞ্জেমা রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার পর সেভাবে বিশ্ববন্দিত ক্লাব কোনও মহারথীকে দলে নেয়নি। ফলে বেঞ্জেমার জুতোয় পা গলিয়ে এবং তাঁকে ছাপিয়ে যাওয়ার যাবতীয় সম্ভাবনা রয়েছে এই মুহূর্তে বিশ্বফুটবলের অন্যতম সেরা নক্ষত্রের। যদিও রিয়ালই যে ছিপ ফেলে আছে এমনটা নয়, এমবাপে এমন মানেরই ফুটবলার যে তাঁকে নেওয়ার জন্য তাবড় ক্লাবগুলি মুখিয়ে আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: EXPLAINED | Neymar: এবার ভারতে সেলেকাও সুপারস্টার! রইল ময়দানের সুপার-ডুপার আপডেটের বিস্তারিত তথ্য
 

.