পোলার্ড-ব্রাভোকে বাদ, নারিনকে রেখে বিশ্বকাপে যাচ্ছে হোল্ডারের ও.ইন্ডিজ

আসন্ন বিশ্বকাপে পূর্ণ শক্তির দল নিয়ে নামছে না ওয়েস্ট ইন্ডিজ। বোর্ডের সঙ্গে বিরোধের জেরে বিশ্বকাপের চূড়ান্ত ১৫ দলে রাখা হল না ওয়ানডে ক্রিকেটে বিশ্বের দুই অন্যতম সেরা ক্রিকেটার কিরন পোলার্ড ও  ডয়েন ব্রাভোকে। চুক্তি সমস্যার কারণে এই দুই অভিজ্ঞ ক্রিকেটার দক্ষিণ আফ্রিকা সফরে যাননি। অবশ্য বোলিং অ্যাকশনে নিয়ে প্রশ্ন থাকলেও দলে রাখা হয়েছে সুনীল নারিনকে।

Updated By: Jan 11, 2015, 03:16 PM IST
পোলার্ড-ব্রাভোকে বাদ, নারিনকে রেখে বিশ্বকাপে যাচ্ছে হোল্ডারের ও.ইন্ডিজ
হোল্ডারের অধিনায়কত্বে কি ৩৬ বছর পর বিশ্বকাপ জিততে পারবে ক্যারিবিয়ানরা?

ওয়েব ডেস্ক: আসন্ন বিশ্বকাপে পূর্ণ শক্তির দল নিয়ে নামছে না ওয়েস্ট ইন্ডিজ। বোর্ডের সঙ্গে বিরোধের জেরে বিশ্বকাপের চূড়ান্ত ১৫ দলে রাখা হল না ওয়ানডে ক্রিকেটে বিশ্বের দুই অন্যতম সেরা ক্রিকেটার কিরন পোলার্ড ও  ডয়েন ব্রাভোকে। চুক্তি সমস্যার কারণে এই দুই অভিজ্ঞ ক্রিকেটার দক্ষিণ আফ্রিকা সফরে যাননি। অবশ্য বোলিং অ্যাকশনে নিয়ে প্রশ্ন থাকলেও দলে রাখা হয়েছে সুনীল নারিনকে।

চ্যাম্পিয়ন্স লিগে কেকেআর-এর হয়ে খেলার সময় নারিনের বোলিং অবৈধ বলে ঘোষিত হয়, এরপর আর কোনও সিরিজে বিতর্কিত এই স্পিনারকে দলে রাখেনি ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। গেইল, সামিদের মত কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার দলে থাকলেও বিশ্বকাপে ক্যারিবিয়ানদের নেতৃত্বে থাকবেন মাত্র গোটা কুড়িটা ওয়ানডে খেলা জেসন হোল্ডার।

২৩ বছরের বার্বাডোজের হোল্ডার এখনও ওয়েস্ট ইন্ডিজ দলের নিয়মিত সদস্য নন। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ ১৬ ফেব্রুয়ারি, আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিরে সঙ্গে একই গ্রুপে আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহি।

ঘোষিত ১৫ জনের দল- জেসন হোল্ডার (অধিনায়ক), মার্লন স্যামুয়েলস (সহ অধিনায়ক), সুলেমন বেন, ডারেন ব্রাভো, জোনাথন কার্টার, সেলডন কটরেল, ক্রিস গেইল, সুনীল নারিন, দীনেশ রামদিন, কেমার রোচ, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ডয়েন স্মিথ, জেরম টেলর।

The squad:Jason Holder (captain), Marlon Samuels (vice-captain), Sulieman Benn, Darren Bravo, Jonathan Carter, Sheldon Cottrell, Christopher Gayle, Sunil Narine, Denesh Ramdin, Kemar Roach, Andre Russell, Darren Sammy, Lendl Simmons, Dwayne Smith, Jerome Taylor.

.