Tokyo Olympics 2020: গুনতিতে ভুল হওয়ায় ৬ জন সাঁতারুকে দেশে ফেরত পাঠাল পোল্যান্ড!

ঘটনাচক্রে পোল্যান্ড ২৩ জন সাঁতারুকে টোকিওতে পাঠিয়েছিল।

Updated By: Jul 21, 2021, 06:02 PM IST
Tokyo Olympics 2020: গুনতিতে ভুল হওয়ায় ৬ জন সাঁতারুকে দেশে ফেরত পাঠাল পোল্যান্ড!

নিজস্ব প্রতিবেদন: এবারের টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) সম্ভবত সবই সম্ভব! এবার গুনতিতে ভুল হওয়ায় ৬ জন সাঁতারুকে টোকিও থেকে দেশে ফেরত পাঠাল পোল্যান্ড! পোলিশ সুইমিং ফেডারেশন সংখ্যায় বেশি সাঁতারুকেই পাঠিয়ে দিয়েছিল জাপানে। ভুল বুঝতে পেরেই হাফ ডজন সাঁতারুকে ফেরালো তারা। এই বিচিত্র ঘটনায় চমকে গিয়েছে অ্যাথলেটিক্স বিশ্ব। 

ঘটনাচক্রে পোল্যান্ড ২৩ জন সাঁতারুকে টোকিওতে পাঠিয়েছিল। যোগ্যতা অর্জনের নিয়ম মেনে শেষ পর্যন্ত ১৭-তে নামিয়ে আনতে হয় তাদের সংখ্যাটা। তার মানে দাঁড়াচ্ছে যে, সাঁতারুরা যোগ্যতা অর্জন করতে পারেনি তারাও কিন্তু অলিম্পিক্সের শপথ নিয়ে ফেলেছে ইতিমধ্যে। দুর্ঘটনাক্রমে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগেই বাতিল সাঁতারুদের দেশে ফিরতে হচ্ছে।

আরও পড়ুন: বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক! কোভিড বৃদ্ধিতে উদ্বেগ

দেশে ফিরে আসতে হচ্ছে বলে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন পোলিশ সাঁতারু অ্যালিজা থোজ। তিনি ফেসবুক পোস্টে হতাশা উগড়ে দিয়ে লেখেন, “ভাবুন ৫ বছর নিজেকে নিয়োজিত করার পরেও ফের লড়াই করতে হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্পোর্টিং ইভেন্টের জন্য।” ২০১২ ও ২০১৬ অলিম্পিক্সে পোল্যান্ডের হয়ে অংশ নেওয়া সাঁতারু আরও বলেন, “ব্যক্তিগত জীবন, কাজ পরিবার ত্যাগ করার লড়াইটা বুঝল না কেউ।” অন্যদিকে শেষ মুহূর্তে অলিম্পিক্স বাতিল হয়ে যেতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং অলিম্পিকের মুখ্য অধিকর্তা তোসিরো মুতো। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.