''ঘরোয়া ক্রিকেট নিয়েও এবার ভাবুন, আমাদের পেট চলবে কী করে!''

ঘরোয়া ক্রিকেট নিয়ে বিসিসিআই একের পর এক মিটিং সারছে। কিন্তু এই মহামারীর পরিস্থিতিতে কীভাবে একের পর এক ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করা হবে তার পথ খুঁজে পাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

Updated By: Sep 20, 2020, 06:56 PM IST
''ঘরোয়া ক্রিকেট নিয়েও এবার ভাবুন, আমাদের পেট চলবে কী করে!''

নিজস্ব প্রতিবেদন- দেশের মাটিতে আইপিএল আয়োজন করা যায়নি। তাই বিসিসিআই এবার ক্রোড়পতি লিগ আয়োজন করেছে দুবাইয়ের মাটিতে। করোনা পরিস্থিতির মাঝে আইপিএল আয়োজন নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই। তাঁদের যুক্তি ছিল, এই অসময়ে আইপিএল আয়োজনের কি প্রয়োজন ছিল! এক বছর আইপিএল স্থগিত থাকলে কী এমন মহাভারত অশুদ্ধ হয়ে যেত! কিন্তু বিসিসিআইয়ের তরফে পালটা জানানো হয়, আইপিএলের সঙ্গে অনেক মানুষের রুজি-রোজগার জড়িত। তাই এবারের আইপিএল স্থগিত হলে প্রায় চার হাজার কোটি টাকা লোকসান হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজন করলেও ঘরোয়া ক্রিকেট কবে থেকে শুরু হবে তা নিয়ে একটি কথাও বলছে না। এরইমধ্যে করোনা পরিস্থিতির জেরে রনজি ট্রফি আয়োজনেও অনিশ্চয়তা দেখা দিয়েছে

ঘরোয়া ক্রিকেট নিয়ে বিসিসিআই একের পর এক মিটিং সারছে। কিন্তু এই মহামারীর পরিস্থিতিতে কীভাবে একের পর এক ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করা হবে তার পথ খুঁজে পাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ঘরোয়া ক্রিকেট শুরু না হলে বহু ক্রিকেটার ও মাঠের সঙ্গে যুক্ত লোকজনের পেটে টান পড়বে। আর তাই এবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে মেল করলেন দেশের অন্যতম জনপ্রিয় পিচ কিউরেটর নাদিম মেমন। তিনি লিখেছেন, বোর্ড এবার ঘরোয়া ক্রিকেটের ও সাপোর্ট স্টাফদের কথা ভাবুক। তিনি মুম্বাইতে মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জন্য বিসিসিআই সভাপতিকে ভাবনা-চিন্তা করার অনুরোধ করেছেন। 

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সেখানে কী করে মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব! নাদিম দাবি করেছেন, মুম্বইতে ছটি স্টেডিয়াম রয়েছে। স্টেডিয়াম লাগোয়া বেশ কিছু ভালো হোটেল রয়েছে। ফলে টুর্নামেন্ট আয়োজনে কোনও অসুবিধা হবে না। তাছাড়া আইপিএলে যেমন শুরুর আগে বেশ কয়েকবার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষা করা হচ্ছে, ঘরোয়া ক্রিকেটের ক্ষেত্রেও সেরকম হলে ক্ষতি কোথায়! ইতিমধ্যে নাদিমের এই দাবি সমর্থন করেছেন অনেকেই। ঘরোয়া ক্রিকেট খেলা না হলে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের আর্থিক অনটনের মধ্যে পড়তে হবে। তাই এবার ঘরোয়া ক্রিকেট নিয়ে বিসিসিআই সভাপতিকে ভাবনা চিন্তা করার অনুরোধ করেছেন মুম্বইয়ের এই কিউরেটর।

.