IPL-এর কথা ভেবে কেউ কোহলিকে বল করেনি; ক্লার্ককে একহাত নিলেন টিম পেইন

আর বিরাট কোহলকে স্লেজিং কেন করা হয়নি, এ ব্যাপারে পেইন এর জবাব,

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 10, 2020, 12:40 PM IST
IPL-এর কথা ভেবে কেউ কোহলিকে বল করেনি;  ক্লার্ককে একহাত নিলেন টিম পেইন

নিজস্ব প্রতিবেদন: IPL-এ খেলার জন্য কোহলিদের স্লেজিং করতে ভয় পায় অজিরা! কয়েকদিন আগে এমনই বিস্ফোরক মন্তব্য করেছিলেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। এবার ক্লার্ককে পাল্টা দিলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন। স্পষ্ট জানিয়ে দিলেন,  IPL-এর কথা ভেবে কেউ কোহলিকে বল করেনি।

বাইশ গজে আগ্রাসন! শরীরী ভাষায় প্রতিপক্ষকে কার্যত হুমকি- অস্ট্রেলিয়ান ক্রিকেটের চিরাচরিত চরিত্র। ক্রিকেটিয় পরিভাষায় যাকে অনেকেই বলে থাকেন স্লেজিং! কিন্তু সাম্প্রতিককালে দেখা গিয়েছে বিরাট কোহলিকে বোলিং করার ক্ষেত্রে অজিদের সেই আগ্রাসন দেখা যায় না। এই পর্যবেক্ষণ প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক ক্লার্কের। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির ভারত। ২০১৮-১৯ সালে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জেতার পরেই এমন মন্তব্য করেন ক্লার্ক। তাঁর মতে, কোহলিদের খুব বেশি স্লেজিং করলে আইপিএলে বড় অইঙ্কের কনট্র্যাক্ট পাওয়া যাবে না এই মনোভাব কাজ করেছে।

ক্লার্কের এই মন্তব্য নিয়ে বেশ চটেছেন অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট অধিনায়ক টিম পেইন। ক্লার্ককে একহাত নিয়ে তিনি বলেন, "বিরাট এর বিরুদ্ধে মাঠে কাউকে তো তেমন সৌজন্যের আচরণ করতে দেখি নি। ওকে আউট করব না এমন চেষ্টাও কেউ করেনি। আমার মনে হয়, যার হাতেই বল ছিল সেই ওকে আউট করতে চেয়েছে। কিংবা যে ব্যাট হাতে নেমেছে সে অস্ট্রেলিয়াকে ম্যাচ জেতানোর জন্য যা যা করা দরকার সব চেষ্টা করেছে।"

আর বিরাট কোহলকে স্লেজিং কেন করা হয়নি, এ ব্যাপারে পেইন এর জবাব, "আমরা ঠিক করে নিয়েছিলাম যে বিরাটকে চটিয়ে লাভ হবে না। বরং আমাদের মনে হয়েছিল রেগে গেলে সবচেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে ওঠে বিরাট তাই আমরা কোহলির বিরুদ্ধে অন্য উপায় নিয়েছিলাম এবার।"

আরও পড়ুন -'ক্লোজড ডোর' IPL হোক! জোরালো সওয়াল করলেন প্যাট কামিন্স

.