IND vs PAK | World Cup 2023: মোতেরায় ইজরায়েলের সমর্থনে পোস্টার! রাষ্ট্রদূত শেয়ার করলেন সেই ছবি

Placard In Support Of Israel Steals The Show In Ahmedabad: 'ইন্ডিয়া স্ট্যান্ডস উইথ ইজরায়েল। ইন ওয়ার এগেইনস্ট টেরোরিজম।' এই বার্তা লেখা পোস্টার ভাইরাল হয়ে গেল ভারত-পাক ম্যাচে।

Updated By: Oct 15, 2023, 02:32 PM IST
 IND vs PAK | World Cup 2023: মোতেরায় ইজরায়েলের সমর্থনে পোস্টার! রাষ্ট্রদূত শেয়ার করলেন সেই ছবি
যে পোস্টার ভাইরাল হয়ে গেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের একপেশে 'মাদার অফ অল ব্য়াটল'-এর (IND vs PAK | World Cup 2023) সাক্ষী থেকেছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম ((Narendra Modi Stadium, Ahmedabad)। ভারত চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানকে সাত উইকেটে হারিয়ে দিয়েছে এই মহাযুদ্ধে। গ্য়ালারিতে লক্ষাধিক দর্শকের মধ্যেও এক মাঝবয়সি ফ্যান আলাদা করে নজর কেড়েছেন তাঁর হাতে ধরা এক পোস্টারে। তবে এই পোস্টারের সঙ্গে খেলার কোনও সম্পর্কই নেই। রয়েছে ভারত-ইজরায়েলের সম্পর্ক (India-Israel Relation)। 

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: 'ওর কাকার ছেলে...'! বাবরকে ছিঁড়ে খেলেন আক্রম, কিংবদন্তি মানতে পারছেন না

মাঠে আসা ওই অনুরাগীর পোস্টারে লেখা ছিল 'ইন্ডিয়া স্ট্যান্ডস উইথ ইজরায়েল। ইন ওয়ার এগেইনস্ট টেরোরিজম।' বাংলায় যার তর্জমা করলে দাঁড়ায় সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ইজরায়েলের সঙ্গেই রয়েছে ভারত'। এই ছবি নিজের এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) শেয়ার করেছেন ভারতে নিযুক্ত ইজরায়েলি রাষ্ট্রদূত নাওর গিলন। নাওর লিখেছেন আমরা খুশি যে, ভারত-পাকিস্তান ম্য়াচে ভারত জিতেছে। পাকিস্তান তাদের জয়ের কৃতিত্ব হামাসের সন্ত্রাসবাদীদের দিতে পারেনি। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন পোস্টার দেখিয়ে, ভারতীয় বন্ধুরা যেভাবে ইজরায়েলের সঙ্গে তাঁদের একাত্মতা দেখিয়েছে, তা মুগ্ধ করার মতো।'

প্যালেস্টাইন-ইজরায়েলের মধ্যে বিবাদ বহু কালের। তবে সম্প্রতি দু'দেশের মধ্যে নতুন করে উত্তেজনা মাথা চাড়া দিয়েছে। গত শনিবার থেকে মহাযুদ্ধে জড়িয়েছে যুযুধান দুই পক্ষ। প্যালেস্টাইনের সশস্ত্র বাহিনী হামাসই প্রথম আঘাত হানে ইজরায়েলের উপর।  যুদ্ধ থামার কোনও নামই নেই। হাজার হাজার মানুষের প্রাণ গিয়েছে। এই পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করেছিলেন সেদেশের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে। স্পষ্টভাবে মোদী জানিয়ে দিয়েছেন যে, ভারত দৃঢ়ভাবে ইজরায়েলের পাশে রয়েছে এই মুহূর্তে। ঘটনাচক্রে অধিকাংশ শক্তিধর দেশই ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে। ইজরায়েলের পাশে আছে মার্কিন যুক্তরাষ্ট্রও। অন্যদিকে নাওর গিলন সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন যে, যে তিনি ভারতীয় নাগরিকদের কাছ থেকে ক্রমাগত ফোন পাচ্ছেন যে, তাঁরা ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চান। 

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: খেলার মাঝেই কোহলির বিরাট ভুল! বাধ্য হলেন মাঠ ছেড়ে বেরিয়ে যেতে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, ১লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.