সিডনির পিচেই লুকনো ধোনি-ক্লার্কদের ফাইনালে ওঠার চাবি

আগামী বৃহস্পতিবার সিডনিতে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ঘিরে ক্রমশ চড়ছে পারদ। সবচেয়ে বেশি যে ফ্যাক্টরটা এই ম্যাচে গুরুত্বপূর্ণ হতে চলেছে তা হল পিচ। আজ ধোনি, শাস্ত্রী, ফ্লেচাররা এই পিচ রহস্যের সমাধান করতে অনেক সময় দিলেন। ধোনিরা কথা বললেন আইসিসি-র পিচ কমিটির প্রধান অ্যান্ডি অ্যাটকিনসনের সঙ্গে। অস্ট্রেলিয়ার অধিনয়াক মাইকেল ক্লার্কও পিচ নিয়ে বেশ চিন্তিত দেখাল। এখন প্রশ্ন কেমন হবে সিডনির পিচ!

Updated By: Mar 23, 2015, 08:00 PM IST
সিডনির পিচেই লুকনো ধোনি-ক্লার্কদের ফাইনালে ওঠার চাবি

ওয়েব ডেস্ক: আগামী বৃহস্পতিবার সিডনিতে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ঘিরে ক্রমশ চড়ছে পারদ। সবচেয়ে বেশি যে ফ্যাক্টরটা এই ম্যাচে গুরুত্বপূর্ণ হতে চলেছে তা হল পিচ। আজ ধোনি, শাস্ত্রী, ফ্লেচাররা এই পিচ রহস্যের সমাধান করতে অনেক সময় দিলেন। ধোনিরা কথা বললেন আইসিসি-র পিচ কমিটির প্রধান অ্যান্ডি অ্যাটকিনসনের সঙ্গে। অস্ট্রেলিয়ার অধিনয়াক মাইকেল ক্লার্কও পিচ নিয়ে বেশ চিন্তিত দেখাল। এখন প্রশ্ন কেমন হবে সিডনির পিচ!

স্পিনাররা সামান্য সুবিধা পেলেও ভারতীয়ই যে এগিয়ে থাকবে সে কথা সবার জানা। আবার পিচে সামান্য ঘাস থাকলে ধোনিদের যে সমস্যায় পড়তে হবে সেটাও কারও অজানা নয়। তবে যেটুকু জানা গিয়েছে তাতে প্রথমে ব্যাট করে ৩২৫ রান করলেও জয়ের ব্যাপারে নিশ্চিত হতে দেবে না সিডনির পিচ। এদিন কিছুট অঅসি সুলভ ভঙ্গিমায় অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের গলায় শোনা গেল রবীচন্দ্রন অশ্বিনের প্রশংসা। অনেকেই বলছেন, অসি শিবির ঘূর্ণি পিচের আশঙ্কা থাকেই আগাম সতর্কতা হিসাবে মন্তব্য করছে। ভারতীয় শিবির আবার ব্যস্ত বাউন্সার নিয়ে। দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রায়নাকে নিয়ে কোচ হোয়টামোর, শাস্ত্রী অনেক সময় দিলেন। রায়নাকে টেনিস বল দিয়ে বাউন্সার খেলানো হল অনেকক্ষণ।    

এদিকে, ভারতের ওপর ইতিমধ্যেই মানসিক চাপ দিতে শুরু করেছে অসি সংবাদমাধ্যম। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার সামনে ভারত কোনও প্রতিপক্ষই নয় বলেও বেশ কয়েকটি অসি সংবাদমাধ্যমে বলা হয়েছে।

.