বিরাট মাঠে নামবে আর স্লেজিং করবে না! কোহলিকে কটাক্ষ কামিন্সের

আমরা আমাদের জায়গা ছাড়ব না। সমানে সমানে লড়াই হবে। সব ব্যাপারেই টক্কর হবে। ওরা যা বলবে, তার জবাব পাবে।

Updated By: Nov 19, 2018, 01:48 PM IST
বিরাট মাঠে নামবে আর স্লেজিং করবে না! কোহলিকে কটাক্ষ কামিন্সের

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়া-ভারত সিরিজে মাঠে বল গড়ানোর আগেই শুরু হয়ে গেল বাগযুদ্ধ। অস্ট্রেলিয়ান ক্রিকেটারেরা আগেই বলেছিলেন, তাঁরা আর মাঠে নেমে স্লেজ করতে চান না। অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগে দেশে সাংবাদিক বৈঠকে বিরাট জানিয়ে দেন, ভারতীয় দলের কোনও ক্রিকেটার আগে থেকে স্লেজিং করবে না। তবে অজিরা স্লেজিং করলে তাঁর দলও পাল্টা দেবে। ভারতীয় দল অস্ট্রেলিয়া পৌঁছতেই এবার মুখ খুললেন অজি পেসার প্যাট কামিন্স। কোহলির পাল্টা দিলেন কামিন্স।

আরও পড়ুন - কোহলির বিরুদ্ধে বিরাট অভিযোগ ভিত্তিহীন, জানাল বিসিসিআই

প্রথমেই কোহলির প্রসঙ্গ টেনে কামিন্স বলেন, " সে দিন প্রচারমাধ্যমে দেখলাম কোহলি বলছে, ও স্লেজিং করতে চায় না। আমার কিন্তু বিশ্বাস হয় না। কোহলি বাগ্‌যুদ্ধে জড়িয়ে না পড়লেই আমি অবাক হব। ওই ধরনের পরিস্থিতির মধ্যেই কোহলি ওর সেরাটা বার করে আনতে পারে।" সঙ্গে কোহলিকে পাল্টা দিতেও ছাড়েননি কামিন্স। অজি ফাস্ট বোলার বলেন, "আমরা আমাদের জায়গা ছাড়ব না। সমানে সমানে লড়াই হবে। সব ব্যাপারেই টক্কর হবে। ওরা যা বলবে, তার জবাব পাবে। বাকিদের সঙ্গে মাঠে যে রকম আচরণ করি, কোহলির সঙ্গেও সে রকমই আচরণ করব। আমার মনে হয়, দুদলের ক্রিকেটারদের মধ্যেই মাঠে আবেগের প্রকাশ দেখতে পাবেন।"

আরও পড়ুন - বিদেশে সব দলই ব্যর্থ, সব দোষ ভারতের কেন? প্রশ্ন তুললেন রবি শাস্ত্রী

অস্ট্রেলিয়া আর স্লেজ যেন ওতোপ্রতো ভাবে জড়িত। তবে বল বিকৃতি কাণ্ডের পর থেকে অজিদের আগ্রাসী সেই মনোভাব যেন একটু হলেও বদলেছে। তবে ভারতের বিরুদ্ধে সিরিজেও কি সেই ভাবমূর্তি বজায় রাখবেন অজি ক্রিকেটাররা? না কি চেনা অস্ট্রেলিয়াকেই ভারতের বিরুদ্ধে মেজাজে পাওয়া যাবে? কামিন্স বলছেন, "আগের সিরিজে যে আগুনে পরিস্থিতি তৈরি হয়েছিল, ততটা এ বার হবে না বলেই মনে হয়।"

 

.