২৯ অগাস্ট শুরু প্যারালিম্পিক্‌স

অলিম্পিক শেষ। এবার আর এক মেগা ইভেন্টের জন্য প্রস্তুত হচ্ছে লন্ডনের অলিম্পিক পার্ক। প্যারা অলিম্পিকের জন্য নতুন করে সাজছে অলিম্পিক পার্ক। ২০১২ অলিম্পিকের রিং সরিয়ে প্যারাঅলিম্পিকের লোগো অ্যাজিটোসকে লাগানো হয়েছে পার্ক জুড়ে। অথচ প্রচারের আলো থেকে অনেকটাই দূরে এই প্যারা অলিম্পিক।

Updated By: Aug 23, 2012, 06:40 PM IST

অলিম্পিক শেষ। এবার আর এক মেগা ইভেন্টের জন্য প্রস্তুত হচ্ছে লন্ডনের অলিম্পিক পার্ক। প্যারালিম্পিকের জন্য নতুন করে সাজছে অলিম্পিক পার্ক। ২০১২ অলিম্পিকের রিং সরিয়ে প্যারালিম্পিকের লোগো অ্যাজিটোসকে লাগানো হয়েছে পার্ক জুড়ে। অথচ প্রচারের আলো থেকে অনেকটাই দূরে এই প্যারা অলিম্পিক।
২৯ অগাস্ট থেকে শুরু হবে প্যারালিম্পিক। চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।  সারা বিশ্বের প্যারালিম্পিয়ান অর্থাত্‍ প্রতিবন্ধী ক্রীড়াবিদরা অংশ নেবেন এতে। ভারত থেকে মোট দশজন অত্যন্ত দক্ষ্য ক্রীড়াবীদ অংশগ্রহণ করছেন এতে। এই দশ জন ক্রীড়াবীদ হলেন-
এইচ এন গিরিশা (হাই জাম্প )
জাগসির সিংহ (লং জাম্প )
জয়দীপ (ডিসকাস থ্রো )
নরেন্দার (জ্যাভলিন)
অমিত কুমার ( ডিসকাস থ্রো )
ফরমান বাসা ( ভারোত্তোলন)
শচীন চৌধুরী (ভারোত্তোলন )
রাজেন্দ্র সিংহ রাহেলু ( ভারোত্তোলন)
নরেশ কুমার শর্মা (শুটিং)
শারদ গাযরকার (সাঁতারু)
কিন্তু সম্পূর্ণ অজানা কোন কারনে ভারতীয় প্রচারমাধ্যমের চরম উদাসীনতার শিকার এরা। সরাসরি সম্প্রচারতো দূরের কথা এখনো পর্যন্ত একটিও ভারতীয় প্রচার মাধ্যম প্যারালিম্পিক্স ২০১২ রেকর্ডের সম্প্রচারের জন্যও উদ্যোগ নেয়নি।

.