নিঃশর্ত ক্ষমা চাইলেন পাণ্ডিয়া-রাহুল, বিশেষ সাধারণ সভার প্রস্তাব বোর্ড সদস্যদের!

কবে ফের মাঠে ফিরতে পারবেন দুই ক্রিকেটার সে নিয়েও অনিশ্চয়তা তৈরি হচ্ছে।

Updated By: Jan 15, 2019, 07:29 AM IST
নিঃশর্ত ক্ষমা চাইলেন পাণ্ডিয়া-রাহুল, বিশেষ সাধারণ সভার প্রস্তাব বোর্ড সদস্যদের!

নিজস্ব প্রতিবেদন : হার্দিক পাণ্ডিয়া-কেএল রাহুলকে নিয়ে সোমবারও বোর্ডের অন্দরে নাটক চলছেই। নতুন করে বোর্ডের কাছে ক্ষমা চাইলেন অভিযুক্ত দুই ক্রিকেটার। কফি উইথ করণ শো-তে মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাইলেন পাণ্ডিয়া ও রাহুল। বোর্ডের সদস্যরা আবার বিশেষ সাধারণ সভা ডাকতে চাইছেন। তদন্তে ওম্বুডসম্যান নিয়োগের দাবি জানাল বোর্ডের ১০টি সংস্থা।

আরও পড়ুন - মানুষ মাত্রই ভুল করে থাকে, হার্দিক-রাহুলও ভুল করেছে, রিভিউ সাইমন টাফেলের

করন জোহরের সঙ্গে কফি খেতে বসে মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে বিপাকে পড়েছেন ভারতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুল। ভারতীয় ক্রিকেট বোর্ড পাণ্ডিয়া ও রাহুলকে আপাতত নির্বাসনে পাঠিয়েছে। দু জনেই শো-কজের জবাব দেওয়ার পরেও সোমবার নতুন করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। এরপর সিওএ প্রধান বিনোদ রাই বোর্ডের সিইওকে বিসিসিআই-এর সংবিধানের ৪১(সি)ধারায় তদন্তের নির্দেশ দিয়েছেন বলে নামপ্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন সংবাদসংস্থা পিটিআইকে। পাশাপাশি সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরসের প্রধান বিনোদ রাই জানিয়েছেন, ক্রিকেটারদের জীবন শেষ করে দেওয়া বোর্ডের কাজ নয়।  

আরও পড়ুন - রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করেই শুভমানকে দলে নেওয়া হয়েছে বলে জানালেন নির্বাচক প্রধান

এদিকে ডায়না এডুলজির সঙ্গে মতোবিরোধ অব্যাহত বিনোদ রাইয়ের। বোর্ডের সিইও রাহুল জোহরিকে দিয়ে ঘটনার তদন্ত হোক চান বিনোদ রাই। কিন্তু এর ঘোর বিরোধী ডায়না এডুলজি। তাঁর যুক্তি যেহেতু জোহরি #MeToo বিতর্কে জড়িয়েছিলেন তাই আপত্তি রয়েছে এডুলজির। এই অবস্থায়, বোর্ডের সদস্যরা আবার বিশেষ সাধারণ সভা ডাকতে চাইছেন। ১৭ জানুয়ারি হতে পারে সেই বিশেষ সাধারণ সভা। এমনকী তদন্তে ওম্বুডসম্যান নিয়োগেরও দাবি জানিয়েছে বোর্ডের অধীনে থাকা ১০টি সংস্থা। তাদের দাবি ১৭ জানুয়ারি আদালতই ঠিক করে দিক কে হবেন ওম্বুডসম্যান। কিন্তু তদন্তের পর কী হবে পাণ্ডিয়া-রাহুলের শাস্তি সেটাও স্পষ্ট নয়। কবে ফের মাঠে ফিরতে পারবেন দুই ক্রিকেটার সে নিয়েও অনিশ্চয়তা তৈরি হচ্ছে।

.