''পাকিস্তানে খেলতে দেখতে চাই তোমায়,'' বিরাটের কাছে কাতর অনুরোধ ভক্তের

পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচের মাঝে কোহলির জন্য একটি বার্তাবহ পোস্টার তুলে ধরলেন এক ভক্ত। 

Updated By: Oct 11, 2019, 07:37 PM IST
''পাকিস্তানে খেলতে দেখতে চাই তোমায়,'' বিরাটের কাছে কাতর অনুরোধ ভক্তের

নিজস্ব প্রতিনিধি : ব্যাট হাতে তিনি বাইশ গজে নামছেন মানেই হয় নতুন কোনও রেকর্ড হবে না হলে পুরনো কোনও রেকর্ড ভাঙবে! বিশ্বের বিভিন্ন প্রান্তে তাঁর অজস্র ভক্ত। দেশের মাঠ হোক বা বিদেশে, বিরাট কোহলি নামছেন মানেই সমর্থকরা তাঁর ব্যাটিং দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। কিন্তু কোহলির পাকিস্তানের ভক্তরা এখনও প্রিয় তারকার খেলা মাঠে বসে দেখতে পারেননি। ভারত-পাকিস্তান সম্পর্কে চিড় ধরলেও কোহলির ভক্ত সংখ্যা সেখানে কম নয়। কিন্তু পাকিস্তানে বিরাট কোহলি কখনও খেলেননি। এমনকী, ভবিষ্যতে কখনও খেলবেন কি না তা নিয়েও সংশয় রয়েছে। 

আরও পড়ুন-  বছরের প্রথম টেস্ট সেঞ্চুরি কোহলির, পুণেতে ছুঁলেন রিকি পন্টিংকে, ভারত ৬০১

পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচের মাঝে কোহলির জন্য একটি বার্তাবহ পোস্টার তুলে ধরলেন এক ভক্ত। টুইটারে সেই পোস্টারের ছবিও পোস্ট হয়েছে। সেই পোস্টারে লেখা রয়েছে, কোহলি, আমরা তোমায় পাকিস্তানে খেলতে দেখতে চাই। কোহলির প্রতি ভক্তের এমন করুণ আকুতি নিয়ে ক্রিকেট সমাজে বিস্তর আলোচনা হচ্ছে। অনেকেই বলেছেন, কোনও একদিন নিশ্চয়ই সেই ভক্তের ইচ্ছে পূরণ হবে। আবার কেউ দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির কথা মনে করিয়ে বলেছেন, ভারতীয় দলের পাকিস্তানে গিয়ে খেলার আর কোনও সম্ভাবনা নেই। ফলে সেই ভক্তের ইচ্ছে পূরণ হওয়া প্রায় অসম্ভব বললেই চলে।

আরও পড়ুন-  ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হয়ে গেল পাকিস্তান

২০০৮ সালের পর থেকে আর পাকিস্তানে সিরিজ খেলতে যায়নি ভারতীয় ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট দল অবশ্য ভারতে এসেছে। পিসিবি একাধিকবার দুই দেশের মধ্যে সিরিজ আয়োজনের চেষ্টা করেছে। কিন্তু বিসিসিআই বেঁকে বসেছে। টি-২০ বিশ্বকাপের সময় পাকিস্তান ক্রিকেট দল ভারতে খেলতে এসেছিল। পরেরবার এশিয়া কাপ পাকিস্তানে। কিন্তু সেখানে ভারতীয় দলের খেলতে যাওয়ার সম্ভাবনা কতটা, তা এখনই বলা সম্ভব নয়।

.