Pakistan Tour: ভারতের দিকে কেন অভিযোগের আঙুল তুললেন পাক বংশোদ্ভূত অজি ব্যাটসম্যান?

ভারতকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন উসমান খোয়াজা।   

Updated By: Sep 23, 2021, 09:46 PM IST
Pakistan Tour: ভারতের দিকে কেন অভিযোগের আঙুল তুললেন পাক বংশোদ্ভূত অজি ব্যাটসম্যান?
ভারতকে একহাত নিলেন উসমান খোয়াজা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানের (Pakistan) ঘরের মাঠে সিরিজ খেলতে চায়নি নিউজিল্যান্ড (New Zealand) ও ইংল্যান্ড (England)। এবার এই ইস্যুতে পিসিবি-র (PCB) পাশে দাঁড়িয়ে ভারত (India) ও বিসিসিআই-কে (BCCI) কাঠগড়ায় দাঁড় করালেন অস্ট্রেলিয়ার (Australia) পাক বংশোদ্ভূত ব্যাটসম্যান  উসমান খোয়াজা। তাঁর দাবি ভারতীয় ক্রিকেট বোর্ড স্রেফ টাকার জোরে যা ইচ্ছে করে যায়।  

বিসিসিআই-কে খোঁচা দিয়ে এই বাঁহাতি ব্যাটস্যান বলেন, ‘"পাকিস্তান সফর বাতিল করা খুব সহজ। যে কোনও ক্রিকেটার বা বোর্ড যখন তখন এটা করে থাকে। শুধু পাকিস্তান নয়, বাংলাদেশ সফরও যে কোনও সময় বিদেশী দলগুলো বাতিল করে দেওয়া যায়। তবে ভারতের ক্ষেত্রে তা কখনওই হয় না। কারণ বিসিসিআই টাকর জোরে সবকিছু করে।"

আরও পড়ুন: PCB: ভারতের জন্যই সফর বাতিল করেছে নিউজিল্যান্ড, দাবি পাক মন্ত্রীর

ইসলামাবাদে জন্ম নেওয়া খোয়াজা ছোটবেলা থেকেই অস্ট্রেলিয়াতে থাকেন। তবে দেশের প্রতি তাঁর ভালবাসা ও আবেগ কমেনি। তাছাড়া পাকিস্তান সুপার লিগে নিয়মিত খেলেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে খোয়াজার দাবি, "ঘরোয়া ক্রিকেট ছাড়াও পাকিস্তানে পিএসএল চলছে। একাধিক বিদেশী ক্রিকেটার সেখানে খেলছে। ফলে পাকিস্তানে খেলতে যে কোনও সমস্যা নেই এটা কিন্তু প্রমাণিত। এরপরেও নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ বাতিল করে দিল! এটা মেনে নেওয়া যায় না।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.