Pakistan: কাপযুদ্ধের দল ঘোষণা পাকিস্তানের, বাদ বাবর-সহ তিন সুপারস্টার! চমকের পর চমক

Pakistan Name Squad For Asian Games 2023: আসন্ন এশিয়ান গেমসের দল ঘোষণা করে দিল পাকিস্তান। আর এই দলে থাকলেন না পাকিস্তানের তিন মহারথী।

Updated By: Aug 24, 2023, 08:59 PM IST
Pakistan: কাপযুদ্ধের দল ঘোষণা পাকিস্তানের, বাদ বাবর-সহ তিন সুপারস্টার! চমকের পর চমক
পাকিস্তানের দলে নেই তিন মহারথী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন এশিয়ান গেমসের (Asian Games 2023) দল ঘোষণা করে দিল পাকিস্তান। আর প্রত্যাশিত ভাবেই পাকিস্তান শাহিনস স্কোয়াডে Pakistan Shaheens Squad) দলে বাদ পড়েছে একাধিক নাম। বাবর-সহ তিন সুপারস্টারকেই রাখা হয়নি টিমে। একেবারে তরুণ ব্রিগেড বেছে নিয়েছে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। ঠিক ভারতের মতোই রিজার্ভ দল খেলাচ্ছে তারা। এশিয়াডে নেই বাবর আজম (Babar Azam), মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ও শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। খুব স্বাভাবিক ভাবেই পাকিস্তানের ফোকাস বিশ্বকাপে (ICC Men's World Cup 2023)। কাসিম আক্রমের (Qasim Akram) নেতৃত্বে খেলবে পাকিস্তান।

১৯ তম এশিয়ান গেমসের আসর বসতে চলেছে চিনে। ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ার সেরা ইভেন্ট। এই নিয়ে তৃতীয়বার এই গেমস আয়োজন করবে চিন। চিনের রাজধানী বেজিংয়ে ১৯৯০ সালে এশিয়াড হয়েছে। ২০২০ সালে গুয়াংঝাউতে হয়েছে। এবার এশিয়া কাপ হবে হাংঝাউতে। এবারের এশিয়া কাপ অন্য় একটি কারণে খুব গুরুত্বপূর্ণ। এবার এশিয়াডে ক্রিকেট ফিরছে। ২০১৪ সালে ইনচিয়নে এশিয়াডে শেষবার ক্রিকেটের আসর বসেহছিল। তবে ২০১৮ সালে জাকার্তা এশিয়াড থেকে ক্রিকেট বাদ পড়েছিল। ফের এশিয়াডে থাকছে বাইশ গজের ব্যাটল। 

আরও পড়ুন: চিনে সোনা জয়ের লক্ষ্যই ভারতের! প্রত্যয়ী ভারতের এশিয়াড অধিনায়ক

এশিয়াডে পাকিস্তান দল: কাশিম আক্রম (অধিনায়ক), ওমর বিন ইউসুফ (সহ-অধিনায়ক), আমির জামাল, আরাফাত মিনহাস, আরশাদ ইকবাল, আসিফ আলি, হায়দার আলি, খুশদিল শাহ, মির্জা তাহির বেগ, মহম্মদ হাসনায়েন, মুহাম্মদ আখলাক (উইকেটরক্ষক), রোহেল নাজির, শাহনওয়াজ দাহানি, সুফিয়ান মুকিম ও উসমান কাদির।

এশিয়াডে ভারতীয় দল: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, অর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে ও প্রভসিমরন সিং। স্ট্যান্ড বাইতে আছেন- যশ ঠাকুর, সাই কিশোর, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন। স্ট্যান্ড বাইতে আছেন: যশ ঠাকুর, সাই কিশোর, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

আরও পড়ুন: Virat Kohli | Asia Cup 2023: ফিটনেস শিল্পে তিনি পিকাসো, পরীক্ষায় চমকে দেওয়া নম্বর! বাইশ গজে লাগল তাক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.