বিসিসিআই-এর আপত্তি! বাংলাদেশে বিশ্ব-এশিয়া একাদশ ম্য়াচ থেকে বাদ পাকিস্তানিরা

দুটি ম্যাচের জন্য মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিসহ সাত ভারতীয় ক্রিকেটার চেয়ে বিসিসিআই-এর কাছে আবেদন করেছে বিসিবি।

Updated By: Dec 26, 2019, 04:02 PM IST
বিসিসিআই-এর আপত্তি! বাংলাদেশে বিশ্ব-এশিয়া একাদশ ম্য়াচ থেকে বাদ পাকিস্তানিরা

নিজস্ব প্রতিবেদন : ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব-এশিয়া একাদশের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। আর সেই ম্যাচে এশিয়া একাদশে ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা এক দলে খেলবেন বলে শোনা গিয়েছিল। কিন্তু তেমনটা হচ্ছে না। এশিয়া একাদশের দলে কোনও পাকিস্তানি ক্রিকেটার খেলবেন না। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

দুটি ম্যাচের জন্য মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিসহ সাত ভারতীয় ক্রিকেটার চেয়ে বিসিসিআই-এর কাছে আবেদন করেছে বিসিবি। ধোনি, কোহলি ছাড়া রোহিত শর্মা, জসপ্রিত বুমরা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকেও চেয়েছে বিসিবি। এদের মধ্যে অন্তত পাঁচজন ক্রিকেটারকে খেলার অনুমতি দেবে বিসিসিআই। আর সেই পাঁচজনকে বেছে দেবেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ২০২০ সালের ১৮ ও ২১ মার্চ দুটি ম্যাচ হওয়ার কথা। দুটি ম্যাচকেই আন্তর্জাতির স্বীকৃতি দেওয়ার ইঙ্গিত দিয়েছে আইসিসি। ওই ম্যাচের জন্য বিসিসিআই সভাপতিকে ঢাকায় আসার আমন্ত্রণ জানিয়েছে বিসিবি।

আরও পড়ুন-  সচিন তেন্ডুলকরের নিরাপত্তা প্রত্যাহার, বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের

ভারতীয় ক্রিকেট বোর্ডের জয়েন্ট সেক্রেটারি জয়েস জর্জ বলেছেন, ''এশিয়া একাদশে কোনও পাকিস্তানি ক্রিকেটার থাকছেন না। ফলে দু’দলের ক্রিকেটারদের একসঙ্গে খেলা হচ্ছে না। বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি আমাদের পাঁচজন ক্রিকেটার নির্বাচন করবেন। তাঁরাই বাংলাদেশে ওই দুটি ম্যাচে খেলবেন।''

.