PCB: 'ভারতের প্রধানমন্ত্রী হাত তুলে নিলে পাকিস্তান ক্রিকেট বোর্ড ভেঙে পড়বে!'

সোজাসুজি ভাষায় আইসিসি ও বিসিসিআই-এর সমীকরণ ও পিসিবি-তে তার প্রভাব বুঝিয়ে দিলেন রামিজ রাজা।

Updated By: Oct 8, 2021, 12:00 PM IST
PCB: 'ভারতের প্রধানমন্ত্রী হাত তুলে নিলে পাকিস্তান ক্রিকেট বোর্ড ভেঙে পড়বে!'

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের প্রধানমন্ত্রী ও প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান (Imran Khan) মনোনীত রামিজ রাজাকে (Ramiz Raja) চেয়ারম্যানের পদে বসিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। সদ্যই দায়িত্ব নিয়েছেন রামিজ। আন্তর্জাতিক ক্রিকেট ও সার্বিক ভাবে ক্রিকেট নিয়ে তিনি রীতিমতো ওয়াকিবহাল। সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে পাক বোর্ডের সদস্য়দের বড় আপডেট দিলেন রামিজ। অর্থনৈতিক দিক থেকে তাঁর দেশের ক্রিকেট বোর্ড যে ভারতের ওপর কতটা নির্ভরশীল, তা তিনি বুঝিয়ে দিলেন। একেবারে সোজাসুজি ভাষায় আইসিসি ও বিসিসিআই-এর সমীকরণ ও পিসিবি-তে তার প্রভাব বুঝিয়ে দিলেন রামিজ।

আরও পড়ুন: Mohammad Asif: সচিনের ধারেকাছেও নয় বিরাট, তবে বাবর অনেকটা ওঁর মতো
 

আরও পড়ুন: T20 World Cup 2021: পাকিস্তান বিশ্বকাপের জার্সিতে INDIA 2021 র বদলে লিখল UAE 2021!

এক সাংবাদিক বৈঠকে রামিজ বলেন, "আমাদের একটা ভয়ের ব্য়াপার রয়েছে। আপনাদের সঙ্গে সেটা ভাগ করে নিতে চাই। যা আমি বোর্ডের সকলকেও বলেছি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ৫০ শতাংশ  টাকা আসে আইসিসি থেকে। আইসিসি টুর্নামেন্টের আয়োজন করে যে অর্থ উপার্জন করে, তা অন্য সদস্য় বোর্ডগুলিকে ভাগ করে দেয়। আইসিসি-র ৯০ শতাংশ টাকাই আসে ভারতীয় বাজার থেকে। দেখতে গেলে ভারতের ব্য়বসায়িক প্রতিষ্ঠানগুলি পাকিস্তান ক্রিকেটকে চালাচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী যদি ভেবে নেন যে, তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের অর্থের জোগান বন্ধ করে দেবেন, তাহলে পাক ক্রিকেট বোর্ড ভেঙে পড়তে পারে।"

রামিজ রাজা এও বলছেন যে, পাকিস্তানকে নিয়ে আইসিসি-র কোনও আগ্রহ নেই। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। খেলা হবে মাসকাট (ওমান), আবু ধাবি ও শারজায়। আগামী ২৪ অক্টোবর হাইভোল্টেজ মহারণে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এই ম্য়াচ দিয়েই বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.