Babar Azam, PAK vs NZ: চাপের মুখে বাবরের অপরাজিত ১৬১, চার বছর পরে দুরন্ত কামব্যাক করলেন সরফরাজ

২৪ রানে আউট হন ইমাম উল হক। ফলে ৪৮ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। সউদ শাকিলকে সঙ্গে নিয়ে বাবর আজম দলকে ১০০ রানের গণ্ডি পার করান। সউদ ২২ রান করে মাঠ ছাড়েন।

Updated By: Dec 26, 2022, 07:57 PM IST
Babar Azam, PAK vs NZ: চাপের মুখে বাবরের অপরাজিত ১৬১, চার বছর পরে দুরন্ত কামব্যাক করলেন সরফরাজ
শতরানের পর ব্যাট দেখাচ্ছেন বাবর আজম। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে অস্ট্রেলিয়া (Australia) ও কয়েক সপ্তাহ আগে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজ হার। বাবর আজমের (Babar Azam) অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। এহেন পাকিস্তানের (Pakistan) অধিনায়ক চাপের মুখে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে শতরান করে দলের ও নিজের মান বাঁচালেন। এদিকে শাহিদ আফ্রিদি (Shahid Afridi) মুখ্য নির্বাচক হওয়ার পরেই প্রথম একাদশ থেকে বাদ গিয়েছেন মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। পাক সহ অধিনায়কের জায়গায় দলে কামব্যাক করে দারুণ ইনিংস খেললেন সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed)। তাও আবার চার বছর পরে মাঠে নেমেই ফের নিজের দাবি জানিয়ে দিলেন প্রাক্তন অধিনায়ক ও উইকেটকিপার।   

করাচির পিচে স্পিনারদের জন্য সাহায্য থাকবে, এতে অবাক হওয়ার কিছু নেই। স্বাভাবিকভাবেই টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তবে মাত্র ১৯ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে বসে পাক দল। যদিও এক্ষেত্রে বোলারদের দক্ষতার থেকেও ব্যাটারদের ভুলকেই আউট হওয়ার জন্য দায়ি করা যায় বেশি করে। আব্দুল্লা শফিক (৭) ও শান মাসুদ (৩), দু'জনেই স্টাম্প আউট হয়ে মাঠ ছাড়েন। 

আরও পড়ুন: Virat Kohli and Surya Kumar Yadav: কোহলির 'বিরাট' ইনিংস থেকে সূর্যের আগুনে শতরান, ২০২২-এ ভারতের সেরা সাত ইনিংস

আরও পড়ুন: Sunil Gavaskar: ৯৫ বছরে থামল ইনিংস, চিরঘুমে সুনীল গাভাসকরের মা

২৪ রানে আউট হন ইমাম উল হক। ফলে ৪৮ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। সউদ শাকিলকে সঙ্গে নিয়ে বাবর আজম দলকে ১০০ রানের গণ্ডি পার করান। সউদ ২২ রান করে মাঠ ছাড়েন। পাকিস্তান ১১০ রানে ৪ উইকেট হারানোর পরে ব্যাট হাতে মাঠে নামেন সরফরাজ। বাবরের সঙ্গে জুটিতে পাকিস্তানকে তিনশো রানের গণ্ডি পার করান অভিজ্ঞ সরফরাজ। যদিও দিনের শেষবেলায় তিনি আউট হয়ে বসেন।

আপাতত প্রথম দিনের শেষে পাকিস্তান ৯০ ওভার ব্যাট করে ৫ উইকেটের বিনিময়ে ৩১৭ রান সংগ্রহ করেছে। ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে গিয়েছেন বাবর আজম। তিনি ২৭৭ বলে ১৬১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন। বাবর ১৫টি চার ও ১টি ছক্কা মেরেছেন। সরফরাজ আউট হন ব্যক্তিগত ৮৬ রানে। ১৫৩ বলের ইনিংসে তিনি ৯টি চার মেরেছেন। ৩ রানে নট-আউট থাকেন আঘা সলমন। ২টি করে উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল ও আজাজ প্যাটেল। এছাড়া ১টি উইকেট নিয়েছেন অধিনায়ক টিম সাউদি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.