PAK vs AFG, Asia Cup 2022 : ফারিদকে ব্যাট তুলে মারতে গিয়ে মিয়াঁদাদ বনাম লিলির কুখ্যাত স্মৃতি ফেরালেন আসিফ আলি! ভিডিয়ো ভাইরাল

PAK vs AFG, Asia Cup 2022 : ঠিক এ ভাবেই ব্রিসবেন টেস্টে মিয়াঁদাদ ও লিলির ঝামেলায় উত্তাল হয়ে উঠেছিল। সেই টেস্ট লিলির একটি বলকে মিড উইকেটের দিকে ঠেলে রান নিয়েছিলেন প্রাক্তন পাক অধিনায়ক।   

Updated By: Sep 8, 2022, 02:55 PM IST
PAK vs AFG, Asia Cup 2022 : ফারিদকে ব্যাট তুলে মারতে গিয়ে মিয়াঁদাদ বনাম লিলির কুখ্যাত স্মৃতি ফেরালেন আসিফ আলি! ভিডিয়ো ভাইরাল
ফারিদের দিকে ব্যাট তুলে মারতে যাচ্ছেন আসিফ আলি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাইশ গজের যুদ্ধে ফের একবার ফিরে এল জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad) বনাম ডেনিস লিলি (Dennis Lillee) ঝামেলার কুখ্যাত স্মৃতি। ১৯৮১ সালের ব্রিসবেনে চলছিল অস্ট্রেলিয়া (Australia) বনাম পাকিস্তানের (Pakistan) দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচ মিয়াঁদাদ বনাম লিলির বাকবিতণ্ডা, লাথালাথি ও ব্যাট তুলে মারতে যাওয়া নিয়ে উত্তাল হয়ে ওঠে। দীর্ঘ ৪১ বছর পর এশিয়া কাপের (Asia Cup 2022) মঞ্চে তেমনই কুখ্যাত কাণ্ড ঘটালেন আসিফ আলি (Asif Ali) ও ফারিদ আহমেদ (Fareed Ahmad)। ফলে পাকিস্তান (Pakistan) মাত্র ১ উইকেটে আফগানিস্তানকে (Afghanistan) হারালেও, এই মুহূর্তে দুজনের ঝামেলা নিয়ে ক্রিকেট দুনিয়া তোলপাড়। কারণ সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই মুহূর্ত ভাইরাল হতে সময় লাগেনি।  

আফগানিস্তানের বিরুদ্ধে আসিফ আলি যখন যে বল আউট হন, তার আগে পর্যন্ত জয়ের জন্য পাকিস্তানের আট বলে ১২ রান বাকি ছিল। হাতে ছিল দুটি উইকেট। স্বভাবতই তাঁর উইকেটই আফগানিস্তানের কাছে সবথেকে মূল্যবান ছিল। সেই পরিস্থিতিতে ফারিদের স্লো গতির বাউন্সারে হুক মারতে যান আসিফ। কিন্তু তিনি শট নিয়ন্ত্রণ করতে পারেননি। ব্যাটের উপরের অংশে লেগে বল শর্ট ফাইন লেগের দিকে চলে যায়। পিছনের দিকে দৌড়ে করিম জন্নত ক্যাচ লুফে নেন।

Javed Miandad and Dennis Lillee

আরও পড়ুন: PAK vs AFG, Asia Cup 2022: বিফলে গেল ভারতীয়দের প্রার্থনা! পাকিস্তান জেতায় ইন্ডিয়ার বিদায়

আরও পড়ুন: Sunil Gavaskar: এশিয়া কাপ ভুলে যাও, শেষ কবে টি-২০ বিশ্বকাপ এসেছিল মনে পড়ে? বিস্ফোরক সানি

আসিফ আউট হওয়ার পরেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ফারিদ-সহ আফগানিস্তানের খেলোয়াড়রা। আসিফের সামনে গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ফারিদ। তাতেই মেজাজ হারান আসিফ। ফারিদকে ধাক্কা মেরে দেন। ছেড়ে দেননি আফগান পেসারও। আসিফকে অনুসরণ করতে থাকেন। সম্ভবত কিছু বলতেও থাকেন। তারপরই পিছন ঘুরে ব্যাট উঁচিয়ে ফারিদকে মারতে যান পাকিস্তানের খেলোয়াড় আসিফ।

সেই উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চলে আসেন আম্পায়ার এবং আফগানিস্তানের খেলোয়াড়রা। ফারিদ এবং আসিফকে সরিয়ে নিয়ে যান তাঁরা। তাতেও অবশ্য ক্ষান্ত হননি পাকিস্তানের আসিফ। ব্যাট উঁচিয়ে ফারিদকে উদ্দেশ্য করে কিছু কথা বলতে দেখা যায়। সেই সময় আফগানিস্তানের খেলোয়াড়দের শান্ত হতে বলেন হাসান আলি। মাঠের মধ্যে সেই অশান্তির আঁচ গ্যালারিতে গিয়েও পড়েছিল।  

ঠিক এ ভাবেই ব্রিসবেন টেস্টে মিয়াঁদাদ ও লিলির ঝামেলায় উত্তাল হয়ে উঠেছিল। সেই টেস্ট লিলির একটি বলকে মিড উইকেটের দিকে ঠেলে রান নিয়েছিলেন প্রাক্তন পাক অধিনায়ক। রান নেওয়ার সময় তাঁর সামনে দাঁড়িয়ে যান লিলি। দুজনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। মিয়াঁদাদা পপিং ক্রিজে ফিরে যাওয়ার সময় লিলি তাঁকে লাথি মারেন। সঙ্গে সঙ্গে তাঁকে ব্যাট তুলে মারতে যান মিয়াঁদাদ। আসিফ আলি তাঁর বিপক্ষ দলের ফারিদকে ব্যাট তুলে মারতে গিয়ে সেই কুখ্যাত স্মৃতি ফিরিয়ে আনলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.