Wahab Riaz: আগুনে স্পেলে ঘুম কাড়তেন ব্যাটারদের, কাপযুদ্ধের আগেই অবসর পাক নক্ষত্রের!

Pak Pacer Wahab Riaz retires from international cricket: ওয়াহাব রিয়াজ জানিয়ে দিলেন যে, তিনি আর দেশের জার্সিতে খেলবেন না। সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়েই চূড়ান্ত সিদ্ধান্তের ঘোষণা করে দিলেন তিনি।   

Updated By: Aug 16, 2023, 02:15 PM IST
Wahab Riaz: আগুনে স্পেলে ঘুম কাড়তেন ব্যাটারদের, কাপযুদ্ধের আগেই অবসর পাক নক্ষত্রের!
ওয়াহাব রিয়াজ আর খেলবেন না পাকিস্তানের হয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আটের দশক থেকে শুরু করে, পাকিস্তান বছরের পর বছর দুরন্ত সব পেসারদের উপহার দিয়েছে ক্রিকেট বিশ্বকে। ইমরান খান (Imran Khan) থেকে শুরু করে ওয়াসিম আক্রম (Wasim Akram), ওয়াকার ইউনিস (Waqar Younis), শোয়েব আখতার (Shoaib Akhtar) মহম্মদ আমির (Mohammad Amir),  মহম্মদ আসিফ (Mohammad Asif), উমার গুল (Umar Gul) হয়ে এই প্রজন্মের শাহিন আফ্রিদি (Shaheen Afridi)। আর এই তালিকায় অবশ্যই থাকবে আরও এক আগুনে পেসারের নাম। তিনি ওয়াহাব রিয়াজ (Wahab Riaz)। পাকিস্তানের বহু যুদ্ধের যোদ্ধা বুধবার অর্থাৎ আজ সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন যে, তিনি আর দেশের জার্সিতে মাঠে নামবেন না। বাঁ-হাতি জোরে বোলার আন্তর্জাতিক ক্রিকেটকে বললেন আলবিদা। তবে নিয়মিত ৯০ থেকে ৯৬ মাইল প্রতি ঘণ্টায় বল করা বোলার খেলবেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।

আরও পড়ুন: ICC ODI World Cup 2023 Tickets: মাঠে বসে খেলা দেখতে চাইলে এখনই নথিভুক্ত করান নিজের নাম

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে ও ৩৬টি টি-২০ খেলা ওয়াহাবের ঝুলিতে রয়েছে মোট ২৩৭টি উইকেট। হ্যারিস রউফ, মহম্মদ হাসনায়েন, শাহিন আফ্রিদি ও নাসিম শাহর মতো পেসাররা এখন পাকিস্তানের জার্সিতে দাপট দেখাচ্ছেন বিগত কয়েক বছর। ফলে ওয়াহাব হয়ে গিয়েছিলেন ব্রাত্য। ২০২০ সালের ডিসেম্বর মাসে শেষবার তিনি খেলেছিলেন সবুজ জার্সিতে। তারপর আর দেশের হয়ে সুযোগ পাননি তিনি। ওয়াহাব এক বিবৃতিতে জানিয়েছেন যে, 'আমি বিগত দুই বছর ধরেই অবসর নিয়ে কথা বলছি। ২০২৩ সালেই অবসর নেওয়ার টার্গেট করেছিলাম। এটা ভেবে আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করছি যে, জাতীয় দলের হয়ে দেশের সেবায় আমার সেরাটাই দিয়েছি। পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রতিনিধিত্ব করা অত্যন্ত সম্মান ও গর্বের। আমি এই অধ্যায়কে ফেয়ারওয়েল জানিয়েই, নতুন অধ্যায় শুরু করছি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের হয়ে। আশা করি আমি একই ভাবে বিনোদন দেওয়ার সঙ্গেই দর্শককে অনুপ্রাণিত করতে পারব। বিশ্বের সেরা সব প্রতিভাদের সঙ্গে খেলব এবার।' ওয়াহাব বললে আজও সকলের চোখের সামনে ভেসে ওঠে, ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের কথা। ওয়াহাবের সঙ্গে শেন ওয়াটসনের লড়াই নিয়ে আজও কথা হয়। ওয়াহাব সেদিন ওয়াটসনকে শুধু ক্রিজে দাঁড় করিয়ে রেখেছিলেন।

আরও পড়ুন: Virat Kohli | Independence Day 2023: কেন ১৫ অগস্ট স্পেশ্য়াল? 'আনটোল্ড স্টোরি' শুনিয়ে আবেগি মহাতারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.