পাকিস্তানে খেলতে যাবে না বাংলাদেশ! ভারতের ষড়যন্ত্র দেখছেন পাক মন্ত্রী

বাংলাদেশ বোর্ড পিসিবিকে জানিয়েছিল, টি-২০ সিরিজ তারা পাকিস্তানে খেলতে পারে। তবে টেস্ট সিরিজ খেলতে হবে অন্য কোনও ভেনুতে। তাতে পিসিবি রাজি নয়। 

Updated By: Dec 30, 2019, 03:02 PM IST
পাকিস্তানে খেলতে যাবে না বাংলাদেশ! ভারতের ষড়যন্ত্র দেখছেন পাক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : পাকিস্তানে টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, তাঁদের বেশ কিছু ক্রিকেটার ও বিদেশি সাপোর্ট স্টাফ পাকিস্তানে খেলতে যেতে রাজি নন। এমনকী, পাকিস্তানে খেলতে যাওয়ার প্রসঙ্গ উঠতেই বেশ কিছু ক্রিকেটারের পরিবারের লোকজন উদ্বেগ প্রকাশ করেছেন। যদিও শেষমেশ বাংলাদেশ বোর্ড পিসিবিকে জানিয়েছিল, টি-২০ সিরিজ তারা পাকিস্তানে খেলতে পারে। তবে টেস্ট সিরিজ খেলতে হবে অন্য কোনও ভেনুতে। তাতে পিসিবি রাজি নয়। ফলে বাংলাদেশের পাকিস্তান সফর বাতিল হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি আবার এর মধ্যে ভারতের ষড়যন্ত্র দেখছেন। তাঁর দাবি, বাংলাদশের এদেশে খেলতে না আসার পিছনে ভারতের হাত রয়েছে। না হলে বাংলাদেশের পাকিস্তানে এসে সিরিজ খেলার ইচ্ছে ছিল। কিন্তু বিশ্ব ক্রিকেটে এখন বিসিসিআই ছড়ি ঘোরাচ্ছে। ফলে তাদের কথামতোই বিসিবি চলছে। প্রসঙ্গত, জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। 

আরও পড়ুন-  খেলার ছলে আরতি করেছিল মেয়ে, রাগে টিভি ভেঙেছিলেন আফ্রিদি

এর আগে জাভেদ মিয়াদাঁদও বলেছিলেন, ভারতের অঙ্গুলিহেলনেই পাকিস্তানে খেলতে যাচ্ছে না বাংলাদেশ। তিনি আরও বলেন, ''বাংলাদেশকে হারিয়ে দিলে পাকিস্তান ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্টের বিচারে ভারতের কাছাকাছি চলে যাবে। এখানেই ভারত ভয় পাচ্ছে।'' টি-২০ সিরিজ খেলতে এক সপ্তাহের জন্য পাকিস্তানে থাকতে রাজি ছিল বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ খেলতে হলে পাকিস্তানে তাদের থাকতে হত তিন সপ্তাহ। আর তাতেই আপত্তি জানিয়েছেন বাংলাদেশের একাধিক ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ। যদিও বাংলাদেশ না বলার পর থেকে তাদের ক্রমাগত আক্রমণ করে চলেছেন পাকিস্তানের প্রাক্তন তারকারা। 

.