গার্লফ্রেন্ডকে হত্যার অপরাধে ৫ বছরের জেল অস্কার পিস্টোরিয়াসের

প্রেমিকাকে খুন করার অপরাধে অস্কার পিস্টোরিয়াসকে ৫ বছরের কারদণ্ডের সাজা শোনালেন দক্ষিণ আফ্রিকার বিচারপতি থোকজিল মসিপা। গত বছর ভ্যালেন্টাইনস ডে-র দিন গার্লফ্রেন্ড রিভা স্টিনক্যাম্প। পাঁচ বছরের সাজা শেষ হওয়ার পর অপর এক অপরাধের জন্য আরও ৩ বছর শ্রীঘরে থাকতে হবে তাকে।

Updated By: Oct 21, 2014, 03:19 PM IST
গার্লফ্রেন্ডকে হত্যার অপরাধে ৫ বছরের জেল অস্কার পিস্টোরিয়াসের

ওয়েব ডেস্ক: প্রেমিকাকে খুন করার অপরাধে অস্কার পিস্টোরিয়াসকে ৫ বছরের কারদণ্ডের সাজা শোনালেন দক্ষিণ আফ্রিকার বিচারপতি থোকজিল মসিপা। গত বছর ভ্যালেন্টাইনস ডে-র দিন গার্লফ্রেন্ড রিভা স্টিনক্যাম্প। পাঁচ বছরের সাজা শেষ হওয়ার পর অপর এক অপরাধের জন্য আরও ৩ বছর শ্রীঘরে থাকতে হবে তাকে।

শুনানির সময় পিস্টোরিয়াস বলেন রাতের অন্ধকারে আততায়ী ভেবে রিভাকে ভুল করে গুলি করেন তিনি। বিচারপতির বক্তব্য ছিল, স্বেচ্ছায় খুন না করলেও দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন পিস্টোরিয়াস। ৯ মিমি পিস্তল থেকে ৪ বার গুলি ছোঁড়েন পিস্টোরিয়াস। সাজা ঘোষনার আগে দক্ষিণ আফ্রিকার একটি টেলিভিশন চ্যানেল সাক্ষাত্‍কার দেন পিস্টোরিয়াসের ভাই কার্ল ও বোন এমি। গত দেড় বছর ধরে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বলে জানান তারা। এমি বলেন, "এই সময়টা সত্যিই খুব লম্বা ছিল। আমার ভাই হলেও কোনও অপরাধীকে সমর্থন করা যায় না।"

 

.