ইউনিসের কীর্তিতে স্তম্ভিত পাক ক্রিকেটমহল!

ইউনিস খানের বিরল কীর্তি! না, না ব্যাট হাতে নয়। আচরণে। পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্টে আম্পয়ারদের প্রতি বিরুক্ত হয়ে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন ইউনিস খান। ম্যাচ রেফারি আজিজ হেরমান শৃঙ্খলাভঙ্গের দায়ে ইউনিসকে জরিমানা ও তলব করেছিলেন। সেই রাগে টুর্নামেন্টেই বয়কট করে বসলেন খাইবার পাখতুন খাওয়া (কেপিকে) -দলের অধিনায়ক ইউনিস।

Updated By: Apr 24, 2016, 03:15 PM IST
ইউনিসের কীর্তিতে স্তম্ভিত পাক ক্রিকেটমহল!

ওয়েব ডেস্ক: ইউনিস খানের বিরল কীর্তি! না, না ব্যাট হাতে নয়। আচরণে। পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্টে আম্পয়ারদের প্রতি বিরুক্ত হয়ে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন ইউনিস খান। ম্যাচ রেফারি আজিজ হেরমান শৃঙ্খলাভঙ্গের দায়ে ইউনিসকে জরিমানা ও তলব করেছিলেন। সেই রাগে টুর্নামেন্টেই বয়কট করে বসলেন খাইবার পাখতুন খাওয়া (কেপিকে) -দলের অধিনায়ক ইউনিস।

বিতর্কের সূত্রপাত মিসবার দল ইসলামাবাদের বিরুদ্ধে ম্যাচে এলবি আউট না দেওয়াকে কেন্দ্র করে। ইউনিসের দাবি ইচ্ছাকৃতভাবে আম্পয়ার এলবি-আউট দেননি। অন্যদিকে, ম্যাচ রেফারি বলেন, আচরণ ঠিক ছিল না ইউনিসের। সেই অপরাধে ম্যাচ পারিশ্রমিকের পুরোটাই কাটা চলে যায় পাকিস্তানের প্রাক্তন এই অধিনায়কের। ইউনিস বলছেন, ''তাঁর মানসম্মান বেচে তিনি খেলতে চান না। আম্পয়াররা যা করছেন তাতে পাকিস্তান ওয়ানডে কাপে খেলার কোনও প্রশ্নই ওঠে না।''পাকিস্তান ওয়ানডে কাপে সবচেয়ে বেশি রান ইউনিসেরই।

ইউনিসের এ হেন প্রতিবাদে বিরক্ত পাক ক্রিকেটমহল। এমনিতেই আন্তর্জাতিক ক্রিকেট দীর্ঘদিন ধরেই পাকিস্তানে হচ্ছে না (জিম্বাবোয়ে সিরিজ বাদ দিলে)। তার মধ্যে সিনিয়র-তারকা ক্রিকেটারের টুর্নামেন্ট বয়কট আদপে পাকিস্তান ক্রিকেটরই ক্ষতি করবে বলে মত পাক প্রাক্তন ক্রিকেটারদের। অনেকেই বলছেন, ইউনিসের এই আচরণ অনভিজ্ঞতার পরিচয়, যা এক সিনিয়র ক্রিকেটারের কাছে চরম অন্যায়ের। পাকিস্তান ওয়ানডে কাপ থেকে এ ভাবে সরে দাঁড়ানোয় বড়
শাস্তির মুখে পড়তে পারেন ইউনিস।

Tags:
.