রাশিয়া বিশ্বকাপের মুখ কিংবদন্তি গোলরক্ষক লেভ ইয়াসিন

 রাশিয়া বিশ্বকাপে বর্ণবিদ্বেষমূলক ঘটনা ঘটলে, ম্যাচ বন্ধ করে দিতে পারেন রেফারি। এমনকি ম্যাচ পরিত্যক্তও ঘোষণা করতে পারেন।

Updated By: Nov 29, 2017, 09:42 PM IST
রাশিয়া বিশ্বকাপের মুখ কিংবদন্তি গোলরক্ষক লেভ ইয়াসিন

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া বিশ্বকাপের মুখ হতে চলেছেন কিংবদন্তি গোলরক্ষক লেভ ইয়াসিন। সামনের বছর হতে চলা বিশ্বকাপের অফিসিয়াল পোস্টারে আকর্ষণে কিংবদন্তী গোলরক্ষক। আগামী শুক্রবার বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হতে চলেছে।

রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল পোস্টারের কেন্দ্রবিন্দুতে থাকবেন কিংবদন্তি গোলরক্ষক লেভ ইয়াসিন। বিখ্যাত চিত্রকর ইগর গুরোভিচ পোস্টারটি বানিয়েছেন। উনিশশো আটান্ন থেকে সত্তর, এই সময়ের মধ্যে চারটি বিশ্বকাপে খেলেছিলেন ইয়াসিন। এখন পর্যন্ত তিনিই একমাত্র গোলরক্ষক, যিনি ব্যালন ডি অর জিতেছেন। তাই আজও রাশিয়ার ফুটবলের মুখ ইয়াসিন। মস্কোয় এই পোস্টারের উদ্ধোধনে বসেছিল চাঁদের হাট। শুক্রবার বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে। 

আরও পড়ুন- বিরাটের বিয়ে বিদেশে!

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপে বর্ণবিদ্বেষমূলক ঘটনা ঘটলে, ম্যাচ বন্ধ করে দিতে পারেন রেফারি। এমনকি ম্যাচ পরিত্যক্তও ঘোষণা করতে পারেন। বিশ্বকাপের মঞ্চে বর্ণবিদ্বেষমূলক ঘটনা আটকাতে রেফারিকে এইরকমই ক্ষমতাশালী করতে চলেছে বিশ্বফুটবলের সর্বময় সংস্থা। সম্প্রতি ফিফা সভাপতি ইনফ্যানটিনো পরিষ্কার জানিয়ে দিয়েছেন বর্ণবিদ্বেষমূলক ঘটনাকে কিছুতেই বরদাস্ত করা হবে না। ফুটবলমহলের আশঙ্কা রাশিয়া বিশ্বকাপে ফুটবলাদের সঙ্গে বর্ণবিদ্বেষমূলক ঘটনা ঘটতে পারে। রাশিয়ার ঘরোয়া লিগে যা আখছার ঘটে। তাই আগে ভাগেই সতর্ক ফিফা। 

আরও পড়ুন- 'ক্রিকেটেশ্বর'কে বিরল সম্মান বিসিসিআইয়ের, ভারতীয় ক্রিকেটে সচিনের ১০ নম্বর জার্সির অবসর!

.