বার্সেলোনার প্রেসিডেন্ট পদ থেকে সরে গেলেন বার্তোমেউ

যদিও অনেক নাটকের পর বার্সা ছাড়েননি মেসি। কিন্তু বার্তোমেউ মেয়াদ শেষের আগেই সরে গেলেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 28, 2020, 03:36 PM IST
বার্সেলোনার প্রেসিডেন্ট পদ থেকে সরে গেলেন বার্তোমেউ
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়ালেন বার্তোমেউ। মঙ্গলবার বার্সেলোনা বোর্ডের এক বৈঠকের পর এই ঘোষণা করেন তিনি।

এমনিতে চাপে ছিলেন। তারপরেও অনাস্থা ভোটের অপেক্ষায় থাকতে পারতেন। কিন্তু সে পথে হাঁটলেন না জোসেপ মারিয়া বার্তোমেউ। পদত্যাগ করলেন বার্সেলোনা প্রেসিডেন্ট। দলের সাফল্য নেই, স্বাভাবিকভাবেই চাপে ছিলেন বার্সা প্রেসিডেন্ট। ক্লাবের ইতিহাসে এক যুগে প্রথমবারের মতো ট্রফি শূন্য মরশুম (২০১৯-২০) কাটিয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা। বিতর্ক, আভ্যন্তরীণ সমস্যা-সব মিলিয়ে চাপে ছিলেন। সর্বকালের সেরা ফুটবলার মেসির কড়া সমালোচনা করার মাশুল দিতে হলে তাঁকে। তার পরেও পদে থাকতে চেয়েছিলেন কিন্তু থাকা হল না।

 

যদিও অনেক নাটকের পর বার্সা ছাড়েননি মেসি। কিন্তু বার্তোমেউ মেয়াদ শেষের আগেই সরে গেলেন। ক্লাবের কুড়ি হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজন করতে উদ্যোগ নেন। অনাস্থা ভোটে দরকার ছিল মাত্র এক-তৃতীয়াংশ ভোট। কিন্তু তার আগেই তিনি সরে দাঁড়ালেন। ক্লাবের অর্থনৈতিক সংকটের দায়ে মামলা হতে পারে তাঁর বিরুদ্ধে।

২০১৪ সালের শেষদিকে বার্সেলোনা সভাপতির দায়িত্ব গ্রহণ করেন বার্তোমেউ। পরের দুই দফায় একই পদে নির্বাচিত হন তিনি। মেয়াদ  শেষ হওয়ার কথা ছিল আগামী বছরের মার্চ মাসে। কিন্তু তার আগেই পদত্যাগ করার সিদ্ধান্ত নিলেন বিতর্কের কেন্দ্রে থাকা বার্তোমেউ। শেষ পর্যন্ত সব দায় নিয়ে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত। শুধু তিনি একা নন তাঁর পাশাপাশি ক্লাবটির বাকি পরিচালকরাও পদত্যাগ করেছেন। তাদের এই পদত্যাগের ফলে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে বার্সেলোনায়।
 

আরও পড়ুন - অ্যাডিলেডে পিঙ্ক টেস্ট; করোনা পরবর্তী সময়ে অস্ট্রেলিয়া সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টিম ইন্ডিয়া, দেখে নিন সূচি

.