Sourav Ganguly: দাদার পাশেই বোর্ড, স্পষ্ট ইঙ্গিত দিলেন বিসিসিআই কর্তা ধুমাল

Sourav Ganguly: বোর্ড কর্তাদের মধ্যে শেষ আলোচনায় বোর্ড প্রধানের পদ থেকে সৌরভকে সরিয়ে তাঁকে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব পত্রপাঠ নাকচ করে দেন মহারাজ। এই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন বোর্ডের বিদায়ী কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

Updated By: Oct 14, 2022, 09:23 PM IST
Sourav Ganguly: দাদার পাশেই বোর্ড, স্পষ্ট ইঙ্গিত দিলেন বিসিসিআই কর্তা ধুমাল
সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশেই রয়েছেন অরুণ ধুমাল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খবর চাউর হয়েছিল যে, বিসিসিআই-এর (BCCI) শেষ আলোচনায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) বাকি সদস্যদের কাছ থেকে নেতিবাচক মন্তব্য শুনতে হয়েছিল। বোর্ডের-এর সভাপতি হিসেবে মহারাজের পারফরম্যান্স মোটেও ভালো নয়। এমনটাই খবর রটিয়ে দেওয়া হয়েছিল। তবে সেই খবরকে একেবারে উড়িয়ে দিলেন বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুণ ধুমাল (Arun Dhumal)। তাঁর মতে বোর্ড প্রধান হিসেবে টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়কের কাজে বাকি সসদ্যরা খুশিই ছিলেন। সৌরভের পাশে দাঁড়িয়ে এমনই মন্তব্য করলেন আইপিএল গভর্নিং কাউন্সিলের (IPl Governing Council) ভবিষ্যতের চেয়ারম্যান। 

সংবাদসংস্থা পিটিআই-কে অরুণ ধুমাল বলেছেন, 'বিসিসিআই-এর গঠনতন্ত্র অনুসারে এখনও পর্যন্ত কোনও সভাপতি পরপর দু'বার দায়িত্ব সামলায়নি। স্বাধীন ভারতের ইতিহাসে এমন ঘটনা কোনওদিন ঘটেনি। তাই দাদাকে পরবর্তী বোর্ড সভাপতি হিসেবে দেখা যাবে না। গত কয়েকদিন ধরেই একাধিক প্রচারমাধ্যম থেকে জানতে পেরেছি যে দাদাকে নাকি শেষ আলোচনায় তিরস্কার করা হয়েছে! তাঁর কাজের সমালোচনা করেছেন বাকি সদস্যরা!এগুলো সব বাজে কথা।" এরপর তরুণ ফের যোগ করেন, 'দাদার বিরুদ্ধে কেউ একটাও কথা বলেননি। এগুলো একেবারেই ভিত্তিহীন খবর। সবাই দাদা-র কাজে খুবই খুশি। কোভিড-এর মধ্যেও যেভাবে গত তিন বছর দাদা বিসিসিআই-কে পরিচালনা করেছেন সেটা দারুণ প্রশংসনীয়। অধিনায়ক হিসেবে দাদা যেমন দাপট দেখিয়েছেন, ঠিক তেমনভাবেই প্রশাসক হিসেবেও তিনি সফল।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বোর্ড কর্তাদের মধ্যে শেষ আলোচনায় বোর্ড প্রধানের পদ থেকে সৌরভকে সরিয়ে তাঁকে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব পত্রপাট নাকচ করে দেন মহারাজ। এই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন বোর্ডের বিদায়ী কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তিনি ফের বলেন, 'যারা মনোনয়ন জমা দিয়েছে, তাদের সঙ্গেই ছিল দাদা। সব কিছু ওঁকে জানিয়েই করা হয়েছে। ওঁকে আইপিএলের চেয়ারম্যান করার কথা বলা হয়েছিল। না হলে রজারের কোনও সুযোগই ছিল না। বিশ্বকাপজয়ী বলেই রজারকে সভাপতি করার কথা ভাবা হয়েছে। দাদা আইপিএল চেয়ারম্যান হতে রাজি হলে আমি কমিটিতে থাকতাম না। তাতে আমার কোনও সমস্যাও হত না। তবে পরের বছরের বিশ্বকাপের কথা ভেবে বলতে পারি, রজার সভাপতি হলে খুবই ভালো হবে।' 

আরও পড়ুন: Virat Kohli: 'বিরাট সময় শেষ'! নেটে ব্যাট করার সময় এমন কথা শুনতে হল, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: কীভাবে ২০২৩ আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিলেন সিএসকে অধিনায়ক? দেখে নিন

আগামি ১৮ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেই সভার শেষে নতুন প্যানেলের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষাণা করা হবে। এখন দেখার বোর্ডের গদি হারানো সৌরভ আইসিসি-র চেয়ারম্যান হিসেবে নতুন ইনিংস শুরু করতে পারেন কিনা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.