Nikhat Zareen | World Boxing C'ships 2023: দেশের গর্ব নিখাত, 'সোনা'র মেয়ে ফের বিশ্বচ্যাম্পিয়ন, লিখলেন ইতিহাস!

Nikhat Zareen WinsWorld Boxing C'ships 2023: মেরি কমের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে নিখাত জারিন বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন। প্রমাণ করে দিলেন যে, তাঁর ওপর দেশবাসীর কেন এত ভরসা। নিখাত এদিন অপ্রতিরোধ্য মেজাজে খেললেন।

Updated By: Mar 26, 2023, 06:58 PM IST
 Nikhat Zareen | World Boxing C'ships 2023: দেশের গর্ব নিখাত, 'সোনা'র মেয়ে ফের বিশ্বচ্যাম্পিয়ন, লিখলেন ইতিহাস!
নিখাত জারিন দেখিয়ে দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর হাতের ওপর ভরসা ছিল গোটা দেশের। হতাশ করলেন না নিখাত জারিন (Nikhat Zareen)। উল্টে ইতিহাস লিখলেন তেলেঙ্গানার বছর ছাব্বিশের বক্সার। রবিবার নয়া দিল্লির ইন্দিরা গান্ধী স্পোর্টস কমপ্লেক্সে (Indira Gandhi Sports Complex New Delhi) নিখাতের গলায় উঠল সোনার পদক। ৫০ কেজি বিভাগে নিখাত ভিয়েতনামের প্রতিদ্বন্দ্বী নগুয়েন থি টামকে (Nguyen Thi Tam) হারিয়ে ফের হলেন বিশ্বচ্যাম্পিয়ন। গতবছরও এই প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্বের মুকুট উঠেছিল নিখাতের মাথায়। এবার ঘটল সেটাই। ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হলেন তিনি। মেরি কমের (Mary Kom) পর দ্বিতীয় ভারতীয় বক্সার হিসেবে নিখাত দু'বার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে লিখলেন অনন্য ইতিহাস। এদিন নিখাত দু'বারের এশিয়ান চ্যাম্পিয়ন  নগুয়েনকে ২৮-২৭, ২৮-২৭, ২৮-২৭,২৯-২৬ ও ২৮-২৭ ব্যবধানে হারালেন।

আরও পড়ুনSaweety Boora| World Boxing C'ships 2023: বিশ্ব বক্সিংয়ে ফের সোনা, ৮১ কেজি-তে চ্যাম্পিয়ন সুইটি বোরা

মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনার খাতা খুলেছিলেন নীতু ঘাঙ্ঘাস। গতকাল তিনি ৪৮ কেজি (মিনিমাম ওয়েট) বিভাগে মঙ্গোলিয়ার লুতসাইখান আলতানসেতসেগকে হারিয়ে ছিলেন। নীতুর সোনা পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ৮১ কেজি বিভাগে চ্যাম্পিয়ন হয়েছিলেন সুইটি বুরা। ফাইনালে তিনি হারিয়ে দেন চিনের ওয়াঙ লিনাকে। নীতু-সুইটি ছাড়াও বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে সোনা জিতেছেন মেরি কম, সরিতা দেবী, জেনি আরএল, লেখা কেসি ও নিখাত জারিন। নিখাতের সঙ্গে কিন্তু মেরি কমের অম্ল-মধুর সম্পর্ক। নিখাত বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর এক ইভেন্টে মেরি তাঁর সঙ্গে হ্যান্ডশেক করতে অস্বীকার করেন। গতবছর নিখাত থাইল্যান্ডের জুতামাসকে ৫২ কেজি বিভাগে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন। আর চ্যাম্পিয়ন হয়ে এক সাক্ষাৎকারে নিখাত বলেছিলেন যে, তিন সলমান খানের বিরাট ফ্যান। নিখাত বলেছিলেন, 'আমি সলমান খানকে কখনও ভাই বলিনি। উনি বাকিদের জন্য় ভাই। আমার কাছে জান। আমি সলমান খানের বিরাট ফ্যান। আমি অলিম্পিক্সে পদক জিততে চাই। তারপর মুম্বইতে গিয়ে সলমনের সঙ্গে দেখা করা আমার স্বপ্ন।' দেখা যাক নিখাতের স্বপ্নপূরণ হয় কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.