‘নেইমার অভিনেতা নন, বিশ্বের সেরা ফুটবলার হওয়ার ক্ষমতা ওর আছে’

নেইমারের পাশে লুকাকু।

Updated By: Jul 7, 2018, 11:48 AM IST
‘নেইমার অভিনেতা নন, বিশ্বের সেরা ফুটবলার হওয়ার ক্ষমতা ওর আছে’

নিজস্ব প্রতিবেদন: ভোলগার তীরে ব্রাজিলের বিশ্বজয়ের স্বপ্নের বিসর্জন। বেলজিয়ামের কাছে দুই-এক-এ হার। বিশ্বকাপে আর নেই ব্রাজিল। নেই ‘নাটুকে’ নেইমারও। এবার সমালোচকদের শুলে বিদ্ধ হওয়ার অপেক্ষায় বিশ্বের সবথেকে দামি ফুটবলার!  কোয়ার্টার ফাইনালে হারের পর ব্রাজিল তারকার ‘প্লে-অ্যাক্ট’ নিয়ে যে ঝড় বইবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এটাই স্পোর্টসম্যানশিপ। দুঃসময়ে এক পেশাদারের পাশে দাঁড়ালেন আরেক পেশাদার। নেইমারের পাশে লুকাকু। রাশিয়া বিশ্বকাপে নেইমারকে যেভাবে ফাউল করা হয়েছে, তারপরও নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে দলের জন্য সেরাটা উজাড় করে দিয়েছেন নেইমার, মত বেলজিয়ামের রোমেলো লুকাকুর।

আরও পড়ুন- মাঠে গড়াগড়ি খেয়ে ১৪ মিনিট 'নষ্ট' করেছেন ‘নাটুকে’ নেইমার!

প্রথমে মেসি, তারপর রোনাল্ডো, আর শুক্রবার রাতে নেইমার- বিশ্বকাপের নক্ষত্রবলয় থেকে ছিটকে গিয়েছে তিন তারাই। ‘অভিশপ্ত’ কাজান এরেনাতেই সলিল সমাধি হয়েছে আর্জেন্টিনা, পর্তুগাল আর ব্রাজিলের বিশ্বজয়ের স্বপ্ন। একই দিনে রাশিয়া থেকে ফিরতে হয়েছে মেসি-রোনাল্ডোকে। দেশ সফল না হলেও একার কৃতিত্বে মন জয় করেছেন  সিআর সেভেন। তাই ‘সম্মান’ অক্ষতই থেকেছে পর্তুগিজ তারকার।  ‘বন্যরা বনে সুন্দর আর মেসি বার্সেলোনায়’- এলএমটেন-এর জুটেছে এই কটাক্ষ। আর নেইমার পেয়েছেন ‘শ্রেষ্ঠ অভিনেতার সম্মান’।

আরও পড়ুন- ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে বেলজিয়াম

মাঠে গড়াগড়ি খেয়ে সময় ‘নষ্ট করা’র জন্য ‘ডাইভার’ নেইমারকে ‘নাটুকে’ বলেও কটাক্ষ করেছেন মারাদোনা। তবে ম্যান ইউ তারকা তা একেবারেই মনে করেন না।

আরও পড়ুন- 'অভিশপ্ত' কাজানেই স্বপ্নভঙ্গ ব্রাজিলেরও!

বেলজিয়ামের ফরোয়ার্ড লুকাকুর মত, “নেইমার অভিনেতা নন। ওর মধ্যে বিশ্বসেরা হওয়ার ক্ষমতা আছে। আমি বিশ্বাস করি, ভবিষ্যতে বিশ্বের সেরা ফুটবলার হবে নেইমার। আরও একবার ওর বিরুদ্ধে খেলতে পেরে আমি অভিভূত”।

 

.