কিউইরা সেমিতে, আফ্রিদিরা কার্যত বিদায়, কাল ভারত বনাম বাংলাদেশ

Updated By: Mar 22, 2016, 11:16 PM IST
কিউইরা সেমিতে, আফ্রিদিরা কার্যত বিদায়, কাল ভারত বনাম বাংলাদেশ

নিউজিল্যান্ড-180/5 ।। পাকিস্তান- 158/5
নিউজিল্যান্ড জয়ী ২২ রানে।

ওয়েব ডেস্ক: টি২০ বিশ্বকাপে ফের হার পাকিস্তানের। মোহালিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২২ রানে হেরে এবারের বিশ্বকাপ থেকে কার্যত ছুটি হয়ে গেল শাহিদ আফ্রিদির দলের। এখন শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতে সেমিতে যাওয়ার যে কঠিন অঙ্ক রয়েছে, তাতে এত যদি-কিন্তু লুকিয়ে যে আফ্রিদিরা আজ অন্তত এমনটা ভাববেন না। তা ছাড়া ১৮০ রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-র প্রথম ৬ ওভারে শার্জিল খানের ২৫ বলে ৪৭ রানের ইনিংসটা ছাড়া পাকিস্তানের আর কোনও কিছুই বলার মত ছিল না। এই দল নিয়ে সেমিতে খেলার সম্ভাবনা ছিলও না, বাস্তবেও হচ্ছে না। একেবারে নেতিয়ে পড়া শরীরীভাষা, ভুলেভরা স্ট্র্যাটেজি নিয়ে পাকিস্তানের যা হওয়ার তাই হল। তবে মোহালিতে ম্যাড়ম্যাড়ে পাকিস্তানের মাঝে উজ্জ্বল দেখাল নিউজিল্যান্ডকে। জয়ের হ্যাটট্রিক করে সেমিফাইনালে চলে গেল কিউইরা। ভারত,অস্ট্রেলিয়ার পর কেন উইলিয়ামসনের দল একেবারে নিখুঁত কায়দায় হারাল পাকিস্তানকে।

প্রথমে ব্যাট করে শুরু থেকেই ঝড় তোলেন কিউই ওপেনার মার্চিন গুপ্তিল। গুপ্তিলের ৬১ বলে ৮০ রানের ইনিংসে ভর করে ১৮০ রান তোলে নিউজিল্যান্ড। পাক পেসার মহম্মদ আমের অনেক দিন পর খারাপ বল করলেন। আমের ৪ ওভারে ৪১রান দিয়ে কোনও উইকেট পেলেন না। সামি আর আফ্রিদির দুটো করে উইকটে দলকে লড়াইয়ে ফিরিয়ে আনে। এত খারাপ খবরের মাঝে আফ্রিদি একটা রেকর্ড করলেন। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে এখন সবচেয়ে বেশি উইকেট শিকারির মালিক এখন আফ্রিদিই।

জবাবেব ব্যাট করতে নেমে প্রথম ৬ ওভারে ৬৬ রান তোলার পর পাকিস্তানকে নিয়ে আশা তৈরি হয়েছিল। কিন্তু আশা রাখার মত কাউকে খুঁজে পাওয়া গেল না। আফ্রিদি থেকে আকমল। সবাই শুধু এলেন আর গেলেন। সুপার টেনে নিউজিল্যান্ডের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। সব ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে সেমিতে ওঠার লক্ষ্যে কিউইরা।

.