এলবিডব্লু আউটের ক্ষেত্রে ডিআরএস নিয়মে পরিবর্তন আনল আইসিসি

এলবিডাব্লু আউটের ক্ষেত্রে ডিআরএস নিয়মে পরিবর্তন আনল আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার বার্ষিক সভায় এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে নিয়ম ছিল পায়ে লাগা বলের অর্ধেক অংশ অফ স্টাম্পের মাঝখান থেকে লেগ স্টাম্পের মাঝখানে থাকলেই এলবিডাব্লু দেওয়া হত। এবার নিয়ম পাল্টানো হচ্ছে। এখন থেকে পায়ে লাগা বলের অর্ধেক অংশ অফ স্টাম্পের বাইরে থেকে লেগ স্টাম্পের বাইরের অংশের মধ্যে থাকলেই এলবিডাব্লু আউট দেওয়া হবে।

Updated By: Jul 3, 2016, 10:18 PM IST
এলবিডব্লু আউটের ক্ষেত্রে ডিআরএস নিয়মে পরিবর্তন আনল আইসিসি

ওয়েব ডেস্ক: এলবিডাব্লু আউটের ক্ষেত্রে ডিআরএস নিয়মে পরিবর্তন আনল আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার বার্ষিক সভায় এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে নিয়ম ছিল পায়ে লাগা বলের অর্ধেক অংশ অফ স্টাম্পের মাঝখান থেকে লেগ স্টাম্পের মাঝখানে থাকলেই এলবিডাব্লু দেওয়া হত। এবার নিয়ম পাল্টানো হচ্ছে। এখন থেকে পায়ে লাগা বলের অর্ধেক অংশ অফ স্টাম্পের বাইরে থেকে লেগ স্টাম্পের বাইরের অংশের মধ্যে থাকলেই এলবিডাব্লু আউট দেওয়া হবে।

আরও পড়ুন শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM

সেক্ষেত্রে ফিল্ড আম্পায়ার নটআউট দিলেও থার্ড আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেবেন। পয়লা অক্টোবর থেকে নতুন নিয়ম কার্যকরী হবে। মূলত বোলাররা যাতে বেশি করে উইকেট পান সেই জন্য এই সিদ্ধান্ত। এরই পাশাপাশি যাতে থার্ড আম্পায়ার নো বল সিদ্ধান্ত দিতে পারেন সেই ব্যবস্থাও পরীক্ষামূলকভাবে শুরু করা হবে।

আরও পড়ুন ভারতের ও.ইন্ডিজ সফরের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি

.