T20 WC: 'কখনও ক্যাপ্টেনকে হতাশ করেনি'! এই বোলারের সম্বন্ধে মত এমএসকে প্রসাদের

চাহারের ১৫ সদস্যের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার নেপথ্যে রয়েছে তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স।

Updated By: Oct 3, 2021, 03:51 PM IST
T20 WC: 'কখনও ক্যাপ্টেনকে হতাশ করেনি'! এই বোলারের সম্বন্ধে মত এমএসকে প্রসাদের

নিজস্ব প্রতিবেদন: গত ৮ সেপ্টেম্বর আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 WC ) জন্য ১৫ সদস্যের দল বেছে নিয়েছে ভারত। চেতন শর্মা অ্যান্ড কোংয়ের বেছে নেওয়া দলে রয়েছে বেশ কয়েক'টা চমক। দীর্ঘ চার বছর পর সীমিত ওভারের ক্রিকেটে ফিরেছেন আর অশ্বিন। অন্যদিকে আবার অভিজ্ঞ যুজবেন্দ্র চাহালের পরিবর্তে দলে রাখা হয়েছে বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারকে। চাহারের বাদ পড়া নিয়ে ফের একবার আওয়াজ তুললেন জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ ( (MSK Prasad)।

এক সাক্ষাৎকারে প্রসাদ বলেন, "আমার মতে উইকেটের বিচারে চাহাল ভারতের সেরা টি-২০ বোলার। বিগত ৪-৫ বছরে ওর পারফরম্যান্স অসাধারণ। সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত নির্বাচকরা টি-২০ বিশ্বকাপের দল বেছে নেওয়ার আগে রাহুল চাহার ও যুজবেন্দ্র চাহালকেই প্রতিযোগিতায় রেখেছিলেন। বেঙ্গালুরুর মতো পাটা উইকেটে চাহাল কখনও ক্যাপ্টেনকে বিরাট কোহলিকে হতাশ করেনি। সবসময় উইকেট পেয়েছে ও। যদিও চাহালের পারফরম্যান্স কিছুটা হলেও পড়েছে শেষ এক-দেড় বছরে।"

আরও পড়ুন: IPL 2021, CSKvsRR: Ruturaj Gaikwad-এর মঞ্চে তান্ডব করে চেন্নাইকে হারালেন Shivam Dube

চাহারের ১৫ সদস্যের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার নেপথ্যে রয়েছে তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স। চাহার মুম্বইয়ের হয়ে শেষ তিন মরসুমে যথাক্রমে ১৩, ১৫ ও ১৩টি উইকেট পেয়েছেন। ২০২০ সালে চাহাল দেশের জার্সিতে চারটি ওয়ানডে ও ৯টি টি-২০ খেলেছেন। দুই ফর্ম্যাটেই পেয়েছেন সাত উইকেট করে। মুম্বইয়ের হয়ে জিতেছেন ব্যাক-টু-ব্যাক আইপিএল খেতাব। প্রসাদ চাহারের প্রসঙ্গে বলেন, "চাহার পরপর দু'বার আইপিএল জিতেই হয়তো দলে জায়গা পেয়েছে।" আগামী ১০ অক্টোবর পর্যন্ত ভারতের কাছে দলে পরিবর্তন আনার। মনে করা হচ্ছে শ্রেয়স আয়ার এবং চাহাল দলে সুযোগ পেতে পারেন। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ইশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.