আগামী বছর ইউরো কাপে দেখা যাবে না নেদারল্যান্ডসকে

২০১৬ ইউরো কাপে খেলতে দেখা যাবে না বিশ্ব ফুটবলের শক্তিধর দেশ নেদারল্যান্ডসকে। বিশ্বকাপের তিনবারের ফাইনালিস্ট ডাচরা যোগ্যতাই অর্জন করতে পার না ইউরোপের পয়লা নম্বর ফুটবল টুর্নামেন্ট ইউরো কাপে। ১৯৮৪ সালের পর এই প্রথম ইউরো কাপের মূল পর্বে খেলবে না ডাচরা। ঘরের মাঠে চেক প্রজাতন্ত্রের কাছে ২-৩ গোলে হেরে ছয় দেশের গ্রুপে চার নম্বরে শেষ করল নেদারল্যান্ডস। এদিনের ম্যাচে প্রথমার্ধে দু গোলে পিছিয়ে ছিল ডাচরা।

Updated By: Oct 14, 2015, 02:09 PM IST
আগামী বছর ইউরো কাপে দেখা যাবে না নেদারল্যান্ডসকে

ওয়েব ডেস্ক: ২০১৬ ইউরো কাপে খেলতে দেখা যাবে না বিশ্ব ফুটবলের শক্তিধর দেশ নেদারল্যান্ডসকে। বিশ্বকাপের তিনবারের ফাইনালিস্ট ডাচরা যোগ্যতাই অর্জন করতে পার না ইউরোপের পয়লা নম্বর ফুটবল টুর্নামেন্ট ইউরো কাপে। ১৯৮৪ সালের পর এই প্রথম ইউরো কাপের মূল পর্বে খেলবে না ডাচরা। ঘরের মাঠে চেক প্রজাতন্ত্রের কাছে ২-৩ গোলে হেরে ছয় দেশের গ্রুপে চার নম্বরে শেষ করল নেদারল্যান্ডস। এদিনের ম্যাচে প্রথমার্ধে দু গোলে পিছিয়ে ছিল ডাচরা।

এই গ্রুপের প্রথম তিনটি দল চেক প্রজাতন্ত্র (২২ পয়েন্ট), আইসল্যান্ড (২০ পয়েন্ট) ও তুর্কি (১৮ পয়েন্ট) যোগ্যতাঅর্জন করল। ১০ ম্যাচের মধ্যে পাঁচটাতে হেরে মাত্র ১৩ পয়েন্ট পেয়ে ২০১০ বিশ্বকাপের রার্নাসরা বিদায় নিল।  

২০১৬ ইউরো কাপের আয়োজক দেশ ফ্রান্স। আগামী বছর ১০ জুন থেকে ১০ জুলাই হবে এই টুর্নামেন্ট। ইউরোপের সব বড় দেশই যোগ্যতাঅর্জন করে ফেলেছে। শুধু ব্যর্থ হল ডাচরাই।

.