WATCH | Neeraj Chopra: 'রাজা সবারে দেন মান, সে মান আপনি ফিরে পান'! আপনাকেই নীরজ দিলেন এই বার্তা

Neeraj Chopra thanks fans after World Championships: গলায় ফের সোনার পদক! নীরজ চোপড়া তাঁর অবিশ্বাস্য কৃতিত্ব ভাগ করে নিলেন দেশের প্রতিটি মানুষের সঙ্গে। তাঁর মহানুভবতা ছুঁয়ে নেবে আপনার হৃদয়।

Updated By: Aug 28, 2023, 03:36 PM IST
WATCH | Neeraj Chopra: 'রাজা সবারে দেন মান, সে মান আপনি ফিরে পান'! আপনাকেই নীরজ দিলেন এই বার্তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তখন গভীর রাত। ওই একটা নাগাদ। দেশের বহু মানুষ দু'চোখের পাতা এক করেননি। নিজেদের স্মার্টফোনে রেখেছিলেন চোখ। কারণ তাঁরা জানতেন নীরজ চোপড়া (Neeraj Chopra) ট্র্যাকে নামলেই তো রূপকথা লেখা হয়। মধ্য়রাতে হয়তো ফের হতে পারে বর্শামঙ্গল। হতাশ করেননি 'সোনার ছেলে'। প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships Finals) সোনা জেতার ইতিহাস লিখলেন। তিনি। গর্বে ফের বুক ভরে গেল দেশের। কারণ পানিপথের এই বছর পঁচিশের যুবক, দেশকে গর্বিত করার দায়িত্ব তুলে নিয়েছেন কাঁধে। কমনওয়েলথের সোনা জয়ী পাক জ্যাভলিন থ্রোয়ার আরশাদ নাদিমকে (৮৭.৮২ মিটার) হারিয়ে নীরজ শেষ হাসি হাসলেন। তাঁর বর্শা ৮৮.৭৭ মিটার দূরে পড়েছিল। এই দূরত্বে আর কারোর বর্শা পৌঁছতে পারেনি। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে নীরজ গলায় সোনার পদক ঝোলালেন। যেন কবিগুরুকেই মনে করালেন তিনি। 'রাজা সবারে দেন মান, সে মান আপনি ফিরে পান'! নীরজ নিজের কৃতিত্ব ভাগ করে নিলেন দেশের সঙ্গে।

আরও পড়ুন: WATCH | Neeraj Chopra: বুদাপেস্টে নীরজের বর্শামঙ্গলে ইতিহাস! দেশের 'সোনার ছেলে' এখন বিশ্বচ্যাম্পিয়ন

গলায় পদক ঝুলিয়ে নীরজ বলেন, 'ভারতবাসীকে আমি ধন্যবাদ বলব। আমার জন্য রাত জেগে আপনারা সমর্থন করেছেন। অনেক অনেক ধন্যবাদ। এই পদক পুরো দেশের জন্য়। অলিম্পিক্স চ্য়াম্পিয়ন হয়েছিলাম, এখন বিশ্বচ্যাম্পিয়ন হলাম। আমি যা খুশি তাই করতে পারি। আপনারাও স্ব-স্ব ক্ষেত্রে এভাবেই পরিশ্রম করে যান। বিশ্বে আমাদের খ্যাতি অর্জন করতে হবে।' নীরজের সঙ্গে অভিনব বিন্দ্রা জড়িয়ে রয়েছেন ভীষণ ভাবে। বিন্দ্রা ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে শুটিংয়ে সোনা পান। ১২ বছর পর ফের নীরজ সেই নজির গড়েছেন ২০২০ টোকিও অলিম্পিক্সে। ব্যক্তিগত দক্ষতায় 'বর্শা'মঙ্গলে দেশকে দিয়েছিলেন সোনা। এই দেশে মাত্র দু'জন অ্যাথলিটই ব্য়ক্তিগত দক্ষতায় অলিম্পিক্সে সোনা জিতেছেন। আরও একবার বিন্দ্রার আসনেই বসলেন নীরজ। কারণ বিন্দ্রার পর নীরজই একমাত্র ভারতীয় অ্যাথলিট যিনি অলিম্পিক্স ও বিশ্বচ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন। এশিয়াড, কমনওয়েলথ, অলিম্পিক্স, ডায়মন্ড লিগের পর এবার বিশ্বচ্যাম্পিয়নশপে সোনা এল নীরজের। তিনিই যে সর্বকালের সেরা অ্যাথলিট, তা নিয়ে আর কোনও সন্দেহ নেই। এশিয়ান চ্য়াম্পিয়নশিপ ও দক্ষিণ এশিয়ান চ্যাম্পিয়নশিপেও কিন্তু রয়েছে নীরজের সোনা।

আরও পড়ুন:WATCH | Neymar: নেইমার ভারতের কোন শহরে কবে খেলবেন? দেখুন কেমন উন্মাদনায় ফুটছে প্রতিপক্ষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.