Neeraj Chopra | Paris Olympics 2024: একে একে নিভছে দেউটি... সবার চোখ এখন নীরজের বর্শামঙ্গলে, মঙ্গলে নামছেন 'সোনার' ছেলে

Neeraj Chopra Paris Olympics schedule: আপাতত ভারতের পদকের সংখ্য়া ৩! সবই ব্রোঞ্জ। এখন সব আশা-ভরসা সেই নীরজ চোপড়া  

Updated By: Aug 5, 2024, 09:06 PM IST
Neeraj Chopra | Paris Olympics 2024: একে একে নিভছে দেউটি... সবার চোখ এখন নীরজের বর্শামঙ্গলে, মঙ্গলে নামছেন 'সোনার' ছেলে
নীরজ চোপড়ার দিকেই এখন সবার চোখ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস মহাযুদ্ধে (Paris Olympics 2024) তেরঙা তুলে ধরার গুরুদায়িত্বে এবার ছিলেন ১১৭ জন (৭০ পুরুষ, ৪৭ মহিলা) ভারতীয় অ্যাথলিট। ৬৯টি ইভেন্টে ৯৫টি পদকের জন্য় লড়াই। তাঁদের সঙ্গে এসেছিলেন ১৪০ জন সাপোর্ট স্টাফ। ২৫৭ সদস্য়ের টিম প্যারিসে। টোকিয়ো অলিম্পিক্সে ভারত জিতেছিল ৭টি পদক। যা এখনও পর্যন্ত সর্বাধিক। দেশবাসী আশা করেছিল যে, পদকের ডাবল ডিজিট স্পর্শ হবে এবার। কিন্তু অলিম্পিক্সের ১০ নম্বর দিন প্রায় শেষ। ভারতের ঝুলিতে এসেছে মাত্র ৩টি পদক। আর তিনটিই ব্রোঞ্জ। একে একে নিভেছে দেউটি। আর এক সপ্তাহের মধ্য়ে শেষ হয়ে যাবে অলিম্পিক্স। দেখতে গেলে ভারতের শো রীতিমতো ফ্লপ। এখন সবার আশা ভরসা সেই একজনের উপরেই। তাঁর দিকেই ১৪০ কোটির। তিনি আর কেউ নন, পদকের বিচারে দেশের সর্বকালের সেরা অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra)। গত অলিম্পিক্সের সোনাজয়ী এবারও কি সোনা জিতবেন? তার উত্তর দেবে সময়। এখন একটাই প্রশ্ন কবে নীরজ নামছেন বর্শামঙ্গল লিখতে।

আরও পড়ুন: এবার দেশের মাটিতে নীরজের বর্শামঙ্গল, 'সোনার' ছেলের আবার সোনা

প্য়ারিস অলিম্পিক্সে নীরজ চোপড়ার কোয়ালিফিকেশন রাউন্ড কবে?
প্য়ারিস অলিম্পিক্সে নীরজের কোয়ালিফিকেশন রাউন্ড ৬ অগস্ট (মঙ্গলবার)

প্য়ারিস অলিম্পিক্সে নীরজ চোপড়ার কোয়ালিফিকেশন রাউন্ড কখন শুরু হবে?
প্য়ারিস অলিম্পিক্সে জ্য়াভলিন থ্রোয়ের গ্রুপ 'এ'-র কোয়ালিফিকেশন আগামিকাল দুপুর ১টা ৫০ মিনিটে। গ্রুপ 'বি'-র কোয়ালিফিকেশন বিকেল ৩ টে ২০ মিনিট থেকে শুরু। 

প্য়ারিস অলিম্পিক্সে জ্য়াভলিন থ্রোয়ের ফাইনাল কবে ও কখন?
কোয়ালিফিকেশন রাউন্ড থেকে ফাইনালে যাবেন ৮ জ্য়াভলিন থ্রোয়ার। ৮ অগস্ট রাত ১২টা থেকে শুরু হবে সেই ইভেন্ট। 
 
প্য়ারিস অলিম্পিক্সে নীরজ চোপড়াকে লড়াইয়ে রাখবেন কারা?
প্য়ারিস অলিম্পিক্সে নীরজের লড়াই তাঁর চরম প্রতিদ্বন্দ্বী ও টোকিয়োর রুপোজয়ী জাকুব ভাদলেজ। চেক প্রজাতন্ত্রের এই হেভিওয়েটের সঙ্গেও চোখ থাকবে জার্মানির জুলিয়ান ওয়েবার, গ্রেনাডিয়ান অ্যান্ডারসন পিটার্সের দিকে। পাকিস্তানের আশাদ নাদিমও রীতিমতো চ্য়ালেঞ্জ ছুড়তে প্রস্তুত।
 
নীরজ রয়েছেন দুরন্ত ফর্মে। অলিম্পিক্সের পর এশিয়াড, ডায়মন্ড লিগ, বিশ্ব চ্য়াম্পিয়নশপিও দেখেছে নীরজের কামাল। গত মে মাসে জাতীয় সোনাও জিতেছেন তিনি। নীরজ আর পদক এখন সমার্থক। প্য়ারিসেও নীরজের 'বর্শামঙ্গল' হবে বলেই আশাবাদী দেশবাসী।  

আরও পড়ুন: অশান্তির আগুনে জ্বলন্ত বাংলাদেশ, পদ্মাপারে আদৌ হবে বিশ্বকাপ! সাফ জানিয়ে দিল ICC

নীরজের শো টিভিতে Sports 18 1 and Sports 18 2 সরাসরি সম্প্রচার করবে। JioCinema অ্য়াপ এবং ওয়েবসাইটেও দেখা যাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.