Naveen Patnaik: ঐতিহাসিক জয়ের পর দলের সঙ্গে ভিডিও কল ভারতীয় হকির 'নবীন' রূপকারের

নবীন পট্টনায়েক একসময় নিজে চুটিয়ে হকি খেলতেন। স্কুলের হকি দলের গোলকিপারও ছিলেন তিনি।

Updated By: Aug 5, 2021, 02:43 PM IST
Naveen Patnaik: ঐতিহাসিক জয়ের পর দলের সঙ্গে ভিডিও কল ভারতীয় হকির 'নবীন' রূপকারের

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) আজ ভারতীয় হকির (পুরুষ ও মহিলা দল) দুরন্ত সাফল্যের নেপথ্যে রয়েছেন ৭৪ বছর বয়সের এক প্রবীণ ব্যক্তি। যিনি বয়সে প্রবীণ কিন্তু নামে নবীন। কথা হচ্ছে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের (Naveen Patnaik)। 

পশ্চিমবঙ্গের পড়শি রাজ্যের মুখ্যমন্ত্রীর ভারতীয় হকিতে শেষ কয়েক বছরে অবদান অনস্বীকার্য। ভারতীয় হকি দলের স্পনসর সাহারা চলে যাওয়ার পর নবীন ১৫০ কোটি টাকা নিয়ে মনপ্রীত সিং ও রানি রামপালদের পাশে দাঁড়ান। 

সেই ২০১৮ সাল থেকে পুরুষ ও হকি দলকে বছরে ২০ কোটি টাকা করে দেয় নবীনের রাজ্য। এই প্রথম বার কোনও রাজ্য জাতীয় দলের স্পনসর হিসেবে দায়িত্ব নিয়েছে। প্রায় চার দশক পর অলিম্পিক্সে ভারতীয় হকি দল পদক জিতেছে বৃহস্পতিবার। ভারত ৫-৪ গোলে জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জিতে দেশকে গর্বিত করেছে। এই জয়ের অন্যতম কারিগর নবীন পট্টনায়েকও।

আরও পড়ুন: COVID-19 যোদ্ধাদের ঐতিহাসিক ব্রোঞ্জ উৎসর্গ করলেন ক্যাপ্টেন Manpreet Singh

এদিন ম্যাচের পর ওড়িশার মুখ্যমন্ত্রী ভিডিও কল করেন টিম ইন্ডিয়ার সদস্যদের। তাঁদের শুভেচ্ছা জানিয়ে নবীন এদিন বলেন, "আমাদের হকি দলকে অনেক শুভেচ্ছা। গোটা ভারত আজ গর্বিত তোমাদের জন্য, অবশ্যই ওড়িশাও। আমরা সবাই আছি তোমাদের পিছনে। দলের জন্য অনেক শুভেচ্ছা রইল।"

নবীনে ভিডিয়ো কলের ভিডিয়ো টুইট করে ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত সিং তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। নবীন একসময় নিজে চুটিয়ে হকি খেলতেন। স্কুলের হকি দলের গোলকিপারও ছিলেন তিনি। আজ সোশ্যাল মিডিয়া তাঁরভূয়সী প্রশংসা করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.