রিও অলিম্পিকে লড়াইয়ের স্বপ্ন শেষ নরসিং যাদবের

রিও অলিম্পিকে লড়াইয়ের স্বপ্ন শেষ নরসিং যাদবের। চার বছরের জন্য ভারতীয় এই কুস্তিগীরকে নির্বাসিত করল কোর্ট অফ আরবিট্রেশন। ফলে শুক্রবার রিও অলিম্পিকের চুয়াত্তর কেজি ফ্রিস্টাইল বিভাগে আর অংশ নিতে পারবেন না নরসিং।

Updated By: Aug 19, 2016, 08:47 AM IST
 রিও অলিম্পিকে লড়াইয়ের স্বপ্ন শেষ নরসিং যাদবের

ওয়েব ডেস্ক: রিও অলিম্পিকে লড়াইয়ের স্বপ্ন শেষ নরসিং যাদবের। চার বছরের জন্য ভারতীয় এই কুস্তিগীরকে নির্বাসিত করল কোর্ট অফ আরবিট্রেশন। ফলে শুক্রবার রিও অলিম্পিকের চুয়াত্তর কেজি ফ্রিস্টাইল বিভাগে আর অংশ নিতে পারবেন না নরসিং। পঁচিশে জুন ভারতের এই কুস্তিগীরের মূত্রের নমুনাতে নিষিদ্ধ ড্রাগ মেলে। অনিশ্চিত হয়ে পড়ে নরসিংয়ের অলিম্পিক যাত্রা। নরসিং অভিযোগ করেন, তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। সোনপেটে সাই-য়ে ট্রেনিং করার সময় তাঁর খাবারে অ্যানাবোলিং স্টেরয়েড মেশানো হয় বলে অভিযোগ তুলেছিলেন নরসিং। নরসিংয়ের অভিযোগ মেনে নেয় ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি।

আরও পড়ুন বন্ধুত্বের দাম দশটা টাকা

পয়লা অগাস্ট তাঁকে ক্লিনচিটও দেয়। নাডার ক্লিনচিট পেয়ে রিও গিয়েছিলেন নরসিং যাদব। কিন্তু ষোলই অগাস্ট নাডার এই ছাড়পত্রকে চ্যালেঞ্জ জানায় ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি। ওয়াডা প্রশ্ন তোলে, সাই-য়ে সিসিটিভির নজরদারি থাকা সত্বেও কীভাবে নরসিংহের খাবারে স্টেরয়েড মেশানো হল? কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টসের কাছে বিষয়টি পাঠায় ওয়াডা। ক্যাসের কাছে নরসিংয়ের শুনানি হয় বৃহস্পতিবার। এরপরই নরসিংয়ের ওপর চার বছরের ব্যান জারি করল ক্যাস।

আরও পড়ুন  'এখন লক্ষ্য শুধুই সোনা,  নিংড়ে দেব নিজেকে!'

.