Babar Azam: টালমাটাল বাবর আজমের পাক বোর্ড! সরে দাঁড়ালেন নাজম শেঠি, কিন্তু কেন?

রাজনৈতিক অস্থিরতার কারণে কয়েক মাস আগে পিসিবি প্রধানের পদ থেকে সরে যেতে বাধ্য হন রামিজ রাজা। তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের প্রিয় পাত্র ছিলেন। রামিজ সরে যাওয়ার পর অন্তর্বর্তীকালীন একটি কমিটিতে ডিসেম্বর মাসে নাজম শেঠিকে চেয়ারম্যানের চেয়ারে বসিয়ে দেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 20, 2023, 04:55 PM IST
Babar Azam: টালমাটাল বাবর আজমের পাক বোর্ড! সরে দাঁড়ালেন নাজম শেঠি, কিন্তু কেন?
নাজম শেঠি সরতেই চাপে বাবর আজমদের পাক বোর্ড। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের অংশ নেওয়া নিয়ে জটিলতা বজায় রয়েছে। এরমধ্যে নতুন সমস্যায় পড়ল বাবর আজমদের ক্রিকেট বোর্ড। পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (PCB Chairman) পদের দৌড় থেকে আচমকাই সরে দাঁড়ালেন নাজম শেঠি (Najam Sethi)। পিসিবি চেয়ারম্যানের চেয়ারে বসার ব্যাপারে প্রধান দাবিদার ছিলেন তিনি। কিন্তু দেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতির জন্য ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। টুইটারে সেই বার্তা দিয়েছেন নাজম শেঠি। শীর্ষ কর্তার এমন সিদ্ধান্তে যে পাকিস্তান ক্রিকেট বোর্ড যে গভীর সমস্যায় পড়ল, সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

টুইটারে নাজম শেঠি লিখেছেন, 'সবাইকে সালাম। আসিফ আলি জারদারি ও শাহবাজ শরিফের মধ্যে বিবাদের কারণ আমি হতে চাই না। এমন অস্থিরতা এবং অনিশ্চয়তা পিসিবি-র জন্য মোটেও ভালো নয়। তাই পিসিবি-র চেয়ারম্যান পদের জন্য প্রার্থী হিসেবে থাকতে চাই না। সবার জন্য শুভেচ্ছা রইল।' 

আরও পড়ুন: Shahid Afridi: বাবর আজমদের আহমেদাবাদে খেলার পরামর্শ দিয়ে পিসিবি-কে দুষলেন নির্বাচক প্রধান আফ্রিদি

আরও পড়ুন: Ravichandran Ashwin: 'বাবা অসুস্থ হয়ে পড়েছিলেন!' ফের 'কলিগদের' বিরুদ্ধে বোমা ফাটালেন ব্রাত্য অশ্বিন

রাজনৈতিক অস্থিরতার কারণে কয়েক মাস আগে পিসিবি প্রধানের পদ থেকে সরে যেতে বাধ্য হন রামিজ রাজা। তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের প্রিয় পাত্র ছিলেন। রামিজ সরে যাওয়ার পর অন্তর্বর্তীকালীন একটি কমিটিতে ডিসেম্বর মাসে নাজম শেঠিকে চেয়ারম্যানের চেয়ারে বসিয়ে দেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বুধবার অর্থাৎ ২০ জুন, অন্তর্বর্তী কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা। এদিকে সামনেই এশিয়া কাপ ও বিশ্বকাপ। ফলে অনেকেই মনে করেছিলেন নাজম শেঠি তাঁর দায়িত্বে বহাল থাকবেন। কিন্তু সবাইকে চমকে দিয়ে নাজম শেঠি নিজেই সরে দাঁড়ান।

নাজম শেঠির হাইব্রিড মডেলেই আয়োজিত এশিয়া কাপ। সেক্ষেত্রে রোহিত শর্মা-বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে পাকিস্তানের মাঠে গিয়ে খেলতে হবে না। তারা খেলবে শ্রীলঙ্কার মাটিতে। এদিকে বিশ্বকাপ হচ্ছে ভারতের মাটিতে। প্রতিবেশী দেশের মাঠে গিয়ে পাকিস্তানের খেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন অনেকেই। এমনকি পিসিবি নিজের পছন্দের ভেন্যুতে খেলতে চায় বলে আইসিসি-কে জানিয়ে রেখেছে। এই আবহেই নাজম শেঠি আচমকাই জানিয়ে দিলেন তিনি সরে দাঁড়াচ্ছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.