Shikhar Dhawan: শিখর ধাওয়ান জানিয়ে দিলেন তাঁর পরবর্তী বড় লক্ষ্যের কথা

"আমার ফোকাস অবশ্যই আগামী বছরের বিশ্বকাপ। তার আগে আমি চাইব ভারতের হয়ে যত বেশি সম্ভব ম্যাচ খেলতে।"

Updated By: Jul 12, 2022, 06:46 PM IST
Shikhar Dhawan: শিখর ধাওয়ান জানিয়ে দিলেন তাঁর পরবর্তী বড় লক্ষ্যের কথা
ধাওয়ান জানিয়ে দিলেন তাঁর পরের টার্গেট

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরে একদিনের সিরিজ খেলবেন না বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। এই দুই সিনিয়রকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই (BCCI)। সেই সিরিজে অধিনায়ক হিসাবে শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) বেছে নেওয়া হয়েছে। সহ অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja)। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও রয়েছেন ধাওয়ান। ভারতীয় দলের টেস্ট ও টি-২০ দলের ভাবনায় নেই মারকুটে বাঁ-হাতি ওপেনার। তবে ওয়ানডে ফরম্যাটে ধাওয়ানকে ভাবছেন নির্বাচকরা। ধাওয়ান ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে নামার আগে নিজের ভবিষ্যতের ভাবনা জানিয়ে দিলেন।

এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে ধাওয়ান বলেছেন, "আমার ফোকাস অবশ্যই আগামী বছরের বিশ্বকাপ। তার আগে আমি চাইব ভারতের হয়ে যত বেশি সম্ভব ম্যাচ খেলতে। এর মাঝে অবশ্যই আইপিএল খেলব। তার সঙ্গে চেষ্টা করব ঘরোয়া ক্রিকেট ও টি-২০ ম্যাচ খেলেতে। আমি বুঝি যে, কোনও সফরের আগে ভাল করে প্রস্তুত হতে হয়। বেসিকসে ফোকাস করেই আমার প্রস্তুতির ধরন। আমি বেশ ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের জন্য বেশ কিছুদিন ধরেই প্রস্তুতি সেরেছি। আমি নিশ্চিতক যে, আগামী ম্যাচগুলির জন্য আমি ছন্দেই থাকব। প্রথম স্থানে খেলার মতো আমার যথেষ্ট অভিজ্ঞতা আছে। আমার বেসিকস এবং টেকনিক নিয়ে বেশ আশাবাদী আমি। যেটা ওপেনারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর সঙ্গেই ঠান্ডা মাথায় ইনিংস গড়ে বড় রান করতে হয়। এমন ভাবনা মাথায় থাকে।" ধাওয়ান এর আগে দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় বলেছিলেন যে, তিনি নিজের স্বাস্থ্য এবং ফিটনেসের ওপর জোর দিয়ে কেরিয়ারের অবশিষ্ট দিনগুলোয় খেলতে চান। ধাওয়ান আত্মবিশ্বাসী যে তিনি আরও প্রচুর রান করবেন।

আরও পড়ুন: কেন বাংলার কোচের পদ থেকে সরে দাঁড়ালেন অরুণ লাল? জানতে পড়ুন

আরও পড়ুনMohammed Shami | Parthiv Patel: 'কেন শামিকে টি-২০ বোলার হিসাবে দেখা হচ্ছে না?'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.