MS Dhoni: ফের অধিনায়ক ধোনি! দায়িত্ব ছাড়লেন জাদেজা

অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেয়েছেন জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই এই মরশুমে ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে।

Updated By: Apr 30, 2022, 09:47 PM IST
MS Dhoni: ফের অধিনায়ক ধোনি! দায়িত্ব ছাড়লেন জাদেজা
ফের চেন্নাইয়ের দায়িত্বে এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের মাঝপথেই নেতৃত্বে বদল। ফের চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) দায়িত্ব নিলেন এমএস ধোনি (MS Dhoni)। রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ক্য়াপ্টেনসির ব্যাটন ফিরিয়ে দিলেন কিংবদন্তি ক্য়াপ্টেনকে! শনিবার প্রেস বিবৃতি দিয়ে এই ঘোষণা করে দিল আইপিএলের গতবারের ও সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন টিম।

চলতি আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'কে নেতৃত্ব দেবেন না। জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দিচ্ছেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেয়েছেন জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই এই মরশুমে ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই এখন ৯ নম্বরে। কার্যত চেন্নাই চলতি আইপিএল থেকে ছিটকেই গিয়েছে। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের একবার ধোনিকেই দায়িত্ব তুলে দিল।

সিএসকে এদিন জানিয়েছে, "রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব ছেড়ে নিজের খেলায় আরও বেশি করে ফোকাস করতে চেয়েছে। জাদেজা এমএস ধোনিকে অনুরোধ করেছে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য়। ধোনি জাদেজার কথা ভেবে ও বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখে ফের একবার নেতৃত্ব দেবে সিএসকে-কে।" আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'ইয়েলো আর্মি'। চেন্নাই এই মরশুমে জাদেজা (১৬ কোটি), ধোনি (১২ কোটি), রুতুরাজ গায়কোয়াড় (৬ কোটি) ও মইন আলিকে (৮ কোটি) রিটেইন করেছিল। জাদেজার থেকে ধোনি চার কোটি টাকা কমেই চুক্তিবদ্ধ হন।

আরও পড়ুন: ATK Mohun Bagan: জেনে নিন এএফসি কাপে এটিকে মোহনবাগানের পরের ম্যাচগুলি কবে

আরও পড়ুনElon Musk এরপর কী কিনবেন? পরামর্শ দিলেন Shubman Gill! অভিযোগ নিয়েই আর্জি ক্রিকেটারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.